whatsapp channel

নিষিদ্ধ টিকটক! অ্যাপ বন্ধে অভিনেত্রী নুসরাতের প্রতিক্রিয়া কি?

সোমবার ভারত-চীন সংঘর্ষের জেরে টিকটক সহ মোট ৫৯টি চীনা অ্যাপ নিষিদ্ধ করেছে ভারত সরকার। এই প্রসঙ্গে এবার মুখ খুললেন অভিনেত্রী তথা তৃণমূল সাংসদ নুসরাত জাহান। তবে সরকারি সিদ্ধান্তের বিরোধিতা না…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

সোমবার ভারত-চীন সংঘর্ষের জেরে টিকটক সহ মোট ৫৯টি চীনা অ্যাপ নিষিদ্ধ করেছে ভারত সরকার। এই প্রসঙ্গে এবার মুখ খুললেন অভিনেত্রী তথা তৃণমূল সাংসদ নুসরাত জাহান। তবে সরকারি সিদ্ধান্তের বিরোধিতা না করেই তিনি বলেন, “টিকটক অ্যাপটি আমার কাছে শুধুমাত্র অনুরাগীদের সঙ্গে যুক্ত হওয়ার একটি মাধ্যম। দেশের স্বার্থে যদি সেটি নিষিদ্ধ করে দেওয়া হয়, তাতে আমার পূর্ণ সমর্থন রয়েছে। কিন্তু আমার সন্দেহ যে, শুধুমাত্র কয়েকটি চীনা অ্যাপ নিষিদ্ধ করলেই কি এই গুরুতর সমস্যার সমাধান হবে?”

Advertisements

উল্লেখযোগ্য, টিকটক নামক অ্যাপটি ভারতে খুবই জনপ্রিয়তা লাভ করেছিল। সাধারণ মানুষের সাথে সাথে তারকারাও এই অ্যাপে অ্যাকাউন্ট খুলে লক্ষাধিক ফলোয়ার বাড়িয়ে নিয়েছিলেন। টলিতারকাদের মধ্যে নুসরত জাহানের টিকটক অ্যাকাউন্টটিও ছিল বেশ জনপ্রিয়। ফলোয়ারের সংখ্যাও প্রায় ১৪ লক্ষেরও বেশি। শুধু তাই নয়, লকডাউনে যখন দেশজুড়ে সাধারণ মানুষ সমস্যার সম্মুখীন হয়েছে, তখন টিকটকের একটি ভিডিও পোস্ট করে প্রবল সমালোচিত হয়েছিলেন এই অভিনেত্রী।

Advertisements

নুসরাত তার টিকটক অ্যাকাউন্টটি খুলেছিলেন ২০১৮ সালের এপ্রিল মাসে। বর্তমান পরিস্থিতিতে ভারতে চীনা অ্যাপ নিষিদ্ধ হওয়া নিয়ে এবার মুখ খুললেন তিনি। এই বিষয়ে তিনি আরও বলেন যে, “সরকারের উচিত, জনসাধারণের পকেটে কোনওরকম টান না দিয়েই এর বিকল্প ব্যবস্থা করা, বিশেষ করে চীনা দ্রব্য যাদের রুটিরুজি, তাদের জন্য। সরকারের এখন উচিত এই সিদ্ধান্তের পাশাপাশি দ্রুত তাদের জন্য বিকল্প কোনও ব্যবস্থা করা। প্রধানমন্ত্রী চীনে যে সফর করলেন তা থেকে আমরা কি পেয়েছি?”

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media