whatsapp channel

ভয়ঙ্কর পরিস্থিতিতে এগোচ্ছে দেশ, ছুটির নামে কর্মী ছাঁটাই, বেতন পাবেন না শ্রমিকরা!

ছুটির নামে আসলে কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটতে চলেছে এয়ার ইন্ডিয়া। এই মর্মে একটি প্রস্তাব পাঠানো হয়েছে এয়ার ইন্ডিয়ার চেয়ারম্যান ও এমডির কাছে। এই প্রস্তাবে সংস্থার বিভিন্ন দফতরের অযোগ্য কর্মীদের ছেঁটে…

Avatar

HoopHaap Digital Media

ছুটির নামে আসলে কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটতে চলেছে এয়ার ইন্ডিয়া। এই মর্মে একটি প্রস্তাব পাঠানো হয়েছে এয়ার ইন্ডিয়ার চেয়ারম্যান ও এমডির কাছে। এই প্রস্তাবে সংস্থার বিভিন্ন দফতরের অযোগ্য কর্মীদের ছেঁটে ফেলার কথা বলা হয়েছে। তাঁদের অনির্দিষ্ট কালের জন্য বেতনহীন ছুটিতে পাঠানো হতে পারে। সেক্ষেত্রে ছুটির মেয়াদ পাঁচ বছর পর্যন্ত হতে পারে। নিজেদের রিজিওনাল অফিসগুলির সাহায্য নিয়ে এই তালিকা তৈরি করবে এয়ার ইন্ডিয়ার বোর্ড।

কর্মীদের কাজের মূল্যায়ন কীভাবে করা হবে, তা ঠিক করতে নিজস্ব মাপকাঠি তৈরি করেছে বোর্ড। কোন কর্মী কতটা যোগ্য তা জানতে যোগ্যতা, কর্মদক্ষতা, সংস্থার কাজের সঙ্গে মানিয়ে নেওয়ার ক্ষমতা, অতীত কাজের খতিয়ান, স্বাস্থ্য সহ বেশ কয়েকটি পয়েন্ট বিচার করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে। তবে, এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন এয়ার ইন্ডিয়ার সিএমডি রাজীব বনশল।

মঙ্গলবার এই সংক্রান্ত নোটিশ পাঠানো হয়েছে এয়ার ইন্ডিয়ার প্রতিটি অফিসে। নোটিশে বলা হয়েছে যে, এই মুহূর্তে যেকোন কর্মীকেই পাঁচ বছর পর্যন্ত বেতনহীন ছুটিতে পাঠানো হতে পারে। এয়ার ইন্ডিয়ার আঞ্চলিক দপ্তরের কর্তাদের ইতিমধ্যে বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে। মূলত তাঁরাই অযোগ্য কর্মীদের এই তালিকা তৈরি করবেন বলে জানা গেছে। সদর দপ্তরে পৌঁছে দেওয়া হবে তাদের সেই তালিকা। সংস্থার তরফে জানানো হয়েছে, করোনা পরিস্থিতিতে দাঁড়িয়েই কর্মী ছাঁটাইয়ের এই কঠোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতিমধ্যে কেন্দ্রীয় সরকার এয়ার ইন্ডিয়াকে বেসরকারিকরণের উদ্যোগ নিয়েছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media