Hoop Story

ভারতীয় সংস্কৃতিকে নাচের মাধ্যমে তুলে ধরে ফেসবুকে ভাইরাল দুই রমণী, দেখুন ভিডিও

ভারতীয় সংস্কৃতিকে নাচের মাধ্যমে তুলে ধরছেন দুই রমণী। লাল পেড়ে সাদা শাড়ি পরে মাথায় তিলক কেটে তারা এক অনবদ্য নৃত্যশৈলী পরিবেশন করছেন। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার সাথে সাথেই রীতিমতো ভাইরাল হয়েছে। কমেন্টে প্রশংসার ঝড় উঠেছে।

সোশ্যাল মিডিয়া হলো এমন একটি প্ল্যাটফর্ম যার মাধ্যমে প্রতিভা গোটা বিশ্বে ছড়িয়ে পড়তে পারে। নতুন প্রজন্মের কাছে নিজের প্রতিভাকে প্রমাণ করার একমাত্র জায়গা সোশ্যাল মিডিয়া। করোনা ভাইরাস এর পরিস্থিতি যখন একটা সময় গোটা দেশজুড়ে লকডাউন চলছিল তখন মানুষের মন ভালো রাখার একমাত্র জায়গা ছিল সোশ্যাল মিডিয়া। সময় কাটানোর জন্য ভালো ভালো রান্না করা, গান গাওয়া, কবিতা আবৃত্তি করা ইত্যাদি সমস্ত ধামাচাপা পড়ে যাওয়া প্রতিভাকে পুনরায় ধুলো ঝেড়ে আবার নতুন করে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিজের প্রতিভাকে যাচাই করার একটা সুযোগ অনেকেই পেয়েছেন।

ভারতীয় সংস্কৃতির কদর ভারতের সীমানা পেরিয়ে দেশ-বিদেশের রয়েছে। ভারত ছাড়াও বিদেশের চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে প্রবাসী ভারতীয়রা। যারা হয়তো ভারতের মাটি ছেড়ে কাজের সূত্রে বিদেশে যেতে বাধ্য হয়েছেন। কিন্তু ভারতীয় সংস্কৃতিতে ভারতীয় আচার-আচরণ তাদের রক্তের সঙ্গে মিশে রয়েছে। তবে ভারতীয় সংস্কৃতিকে অনেক বিদেশিরাও আপন করে নেয়। ভারতের সংস্কৃতির মধ্যে রয়েছে এমনই এক মায়া। যাকে সহজেই নিজের করে নেওয়া যায়। দেখুন সেই ভিডিও।

whatsapp logo