Hoop Story

রহস্যজনকভাবে বেলুনের মত পেট ফুলছে এই মহিলার, শোরগোল চিকিৎসা মহলে

এক রহস্যজনক স্বাস্থ্য পরিস্থিতির কারণে একজন চীনা মহিলার পেট অনিয়ন্ত্রিত ভাবে দৈত্যাকার বেলুনের মতো ফুলে উঠেছে। যা তার জীবনকে ব্যাপক ভাবে প্রভাবিত করেছে। গত ২ বছর ধরে ৩৬ বছর বয়সী হুয়াং গুওসিয়ানের পেট অনিয়ন্ত্রিতভাবে বেড়ে চলেছে। জানা গেছে, দুই সন্তানের মা এই হুয়াং-এর ওজন ১২১ পাউন্ড। যার মধ্যে তার পেটের পেটের ওজন ৪৪ পাউন্ড। যা তার শরীরের মোট ওজনের প্রায় ৩৬ শতাংশ। আনসু শহরের বাইরে সোনকি শহরের দাজি গ্রামের বাসিন্দা ওই মহিলা গুইঝৌ আরবান ডেইলিকে বলেন যে, শরীরের বিশাল আকার তার পক্ষে তার ঘুমানো, হাঁটাচলা বা বাচ্চাদের দেখাশোনা করা অসম্ভব করে তুলেছে।

তিনি প্রায় দুই বছর আগে থেকে এই রোগে ভুগতে শুরু করেন এবং চিকিৎসার জন্য ডাক্তারের কাছে গিয়ে ওষুধ নিয়ে আসেন। সেই ওষুধ সেবন করে ব্যথা চলে গেলেও তার পেট প্রসারিত হতে শুরু করে। পরে তিনি চিকিৎসার জন্য অনেক হাসপাতালে ঘুরেছেন। চিকিৎসকরা তাকে জানান যে, তাঁর লিভার সিরোসিস, ডিম্বাশয়ের ক্যান্সারের পাশাপাশি তলপেঠ ও বুকে ত্বকের অস্বাভাবিক গড়ন রয়েছে। তবে তার পেট ফুলে উঠার কোন কারণ খুঁজে পায়নি তারা।

এই অসুস্থতার কারণে চরমভাবে অস্থির হয়ে উঠেছেন তিনি। সামাজিক মাধ্যমে তার রোগটি নির্ণয় ও চিকিৎসার খরচ হিসেবে ৩ হাজার ২৯০ ডলার সংগ্রহের জন্য একটি আবেদন করেছেন। গুইঝৌ আরবান ডেইলিকে বলেন, ‘আমি খুব দ্রুত বাড়ির কাজ করতাম। তবে এখন আমার বড় পেট মারাত্মকভাবে আমার স্বাভাবিক জীবনকে প্রভাবিত করেছে। আমার দুটি বাচ্চা এখনও ছোট। তাদের দাদি ও দাদা এখন তাদের দেখাশোনা করতে সহায়তা করছেন।’

Related Articles