whatsapp channel

Skin Care Tips: ২০ মিনিট স্কিন কেয়ার করেই পাবেন দুধের মতো ফর্সা ত্বক, জেনে নিন সহজ টিপস

কুড়ি মিনিটের মধ্যেই আপনার হবে একেবারে দুধের মতন ফর্সা ত্বক। সামনেই দুর্গাপুজো আছে, দুর্গাপুজোর সময় যদি 2000 টাকা বাঁচাতে চান, তাহলে কিন্তু বাড়িতেই করে ফেলতে পারেন এই দু হাজার টাকার…

Shreya Chatterjee

Shreya Chatterjee

কুড়ি মিনিটের মধ্যেই আপনার হবে একেবারে দুধের মতন ফর্সা ত্বক। সামনেই দুর্গাপুজো আছে, দুর্গাপুজোর সময় যদি 2000 টাকা বাঁচাতে চান, তাহলে কিন্তু বাড়িতেই করে ফেলতে পারেন এই দু হাজার টাকার সমান ফেসিয়াল। যদি আপনি রীতি মতন পুজোর আগে অন্তত সপ্তাহে দুদিন করতে পারেন। তাহলে পুজোর সময় কিন্তু ভীষণ সুন্দর থাকতে পারবেন। তবে আর দেরি কেন? বাড়িতে থাকা কয়েকটা জিনিস ব্যবহার করেই আপনি কিন্তু সুন্দর হতে পারবেন।

মাত্র কুড়ি মিনিটের মধ্যে যদি আপনি এই পাঁচটা জিনিস ব্যবহার করেন। তাহলে দেখবেন আপনার কত সুন্দর ও পরিষ্কার হয়ে যাবে প্রথম যে জিনিসটি বলতে হয় সেটি হল চালের গুঁড়ো। আমরা প্রত্যেকেই জানি, কোরিয়ান রূপচর্চায় চালের গুঁড়ো, ঠিক কতখানি গুরুত্ব আছে গরম জলের মধ্যে চালের গুঁড়ো খুব ভালো করে গুলে ফেলুন তারপর এর মধ্যে আটা দিয়ে দিতে হবে।

আটা দিয়ে খুব ভালো করে মিশিয়ে নিয়ে এর মধ্যে হলুদ গুঁড়ো এর মধ্যে দিতে পারেন কফি, সবশেষে যে উপকরণটি দিতেই হবে সেটি হল চিনি। চিনি অসাধারণ স্ক্রাবারের কাজ করে, ত্বকের ওপরে হওয়া ময়লা দূর সাহায্য করে। তবে আর দেরি না করে চটপট এই মিশ্রণটি বানিয়ে ফেলুন পুজোর আগে সপ্তাহে অন্তত দুদিন চটপট করে বানিয়ে মেখে নিন।

তাহলেই দেখবেন একেবারে কেল্লাফতে যারা বিউটি পার্লারে গিয়ে ২০০০ টাকা পয়সা খরচা করে এত। তবে শুধুমাত্র পুজোর আগে নয়, এই ফেসপ্যাক আপনি যদি সারা বছর গায়ে লাগিয়ে ব্যবহার করতে পারেন তাহলে দেখবেন বাজার চলতি কোনো রকম ফেসওয়াস, বডি স্ক্রাবার, সাবান কিছুই লাগবে না। এগুলোর মধ্যে ক্ষতিকারক অনেক পদার্থ থাকে। সাময়িক কিছুদিনের জন্য হয়তো আপনাকে সুন্দর লাগে, কিন্তু চিরস্থায়ী ক্ষতি হয়ে যেতে পারে। এমনকি ত্বকের ক্যান্সারও দেখা যেতে পারে, তাই বাড়িতে থাকা জিনিস ব্যবহার করুন।

Skin Care Tips: ২০ মিনিট স্কিন কেয়ার করেই পাবেন দুধের মতো ফর্সা ত্বক, জেনে নিন সহজ টিপস

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক