Hoop Life

Lifestyle: নতুন বছরে মেনে চলুন পাঁচটি সহজ বাস্তু টিপস, হবেনা অর্থের অভাব

নতুন বছর আসবে আর খুব বেশি বাকি নেই, মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। নতুন বছর পড়তে না পড়তেই আপনাকে মেনে চলতে হবে। বেশ কয়েকটি নিয়ম এই নিয়মগুলো আপনি যদি মেনে চলেন তাহলে আপনার জীবন একেবারে পাল্টে যাবে। জীবনকে যদি পাল্টাতে চান তাহলে নতুন বছর আসতে না আসতেই মেনে চলুন এই পাঁচটি বাস্তু টিপস সাথে থাকবে। তাই আর দেরি না করে চটপট দেখে ফেলুন।

১) বাড়িঘর পরিষ্কার রাখুন – নববর্ষের আগে ঘরবাড়িকে একেবারে পরিষ্কার পরিচ্ছন্ন করে তুলতে হবে। ঘরে যতটা ময়লা আছে, সবকে ভালো করে পরিষ্কার পরিচ্ছন্ন করে ঘর খালি করে দিন, ঘরে যত ময়লা আবর্জনা থাকবে নেগেটিভ এনার্জি তত ঘরের মধ্যে থাকবে, নতুন বছর পড়লে যদি আপনার ঘরে নেগেটিভ এনার্জি যে থাকে তা কিন্তু আপনার জন্য মোটেও ভালো ইঙ্গিত বহন করবে না।

২) নববর্ষে গাছ লাগান – নববর্ষে গাছ লাগাতে পারেন, নববর্ষে আপনি যদি গাছ লাগান তাহলে দেখবেন, আপনার জীবন অনেকটা ভালো হয়ে উঠেছে অ্যালোভেরা, মানিপ্লান্ট, স্নেক প্ল্যান্ট এইসব গাছ বাস্তু মতই আপনার গৃহে লাগানো অত্যন্ত শুভকে।

৩) বছরের প্রথম দিন নিয়ম গুলি পালন করুন- বছরের প্রথম দিনটি খুবই গুরুত্বপূর্ণ। তাড়াতাড়ি ঘুম থেকে উঠুন, উত্তর এবং পূর্ব দিকের জানালা খুলুন, ইতিবাচক এনার্জি ঘরের প্রবেশ করতে দিন এবং আপনার রাগ নিয়ন্ত্রণ করুন এবং শান্তি বজায় রাখুন।

৪) বাস্তু মেনে অ্যাকোয়ারিয়ামে মাছ রাখুন – বাড়ির উত্তরে একটি মাছের অ্যাকোয়ারিয়াম বা একটি ধাতুর কচ্ছপ রাখলে তা আপনি পড়াশোনা, পেশা, ব্যবসায় ইত্যাদিতে সাফল্য হবে। ইতিবাচক শক্তি পেতে উত্তর দিকের জানালাগুলি যতটা সম্ভব খোলা রাখুন৷

৫) নববর্ষে ক্যালেন্ডার বাছুন- নববর্ষের ক্যালেন্ডার সর্বদা পূর্ব দেয়ালে ঝুলিয়ে দিন। পশ্চিম দিকের দেয়ালে এটিকে কখনই ঠিক করবেন না, সেরা ক্যালেন্ডার কখনোই লাগানো উচিত নয়, ছেড়া ক্যালেন্ডার আপনার জীবন শেষ করে দিতে পারে পুরনো ক্যালেন্ডার দেওয়ালে ঝুলাবেন না। ক্যালেন্ডারে অযথা পেনের দাগ দিয়ে আঁকিবুকি কাটবেন না। প্রয়োজনীয় দিন আলাদা করে লিস্টে লিখে রাখুন বা ক্যালেন্ডারের মধ্যেই অনেক সময় নোট বলে আলাদা অংশ থাকে সেখানে লিখে রাখুন।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Related Articles