Hoop Life

Lifestyle: দীর্ঘদিন আদা ভালো রাখার তিনটি সহজ উপায়

যেকোনো রান্নায় আদা একটি অসাধারণ উপাদান। আদা খাওয়ার স্বাস্থ্যের জন্য ভীষণ ভালো। সর্দি, কাশিতে আদা ভালো করে মধুর সঙ্গে মিশিয়ে খেতে পারলে সর্দি-কাশি একেবারে দূর হয়ে যাবে। আদা বেশি দিন রাখলে নষ্ট হয়ে যেতে পারে, আদা পচে যেতে পারে, সেক্ষেত্রে আদার সংরক্ষণের তিনটি সহজ উপায় জেনে নিন।

১) সরাসরি সূর্যের আলোয় আদাকে রাখা একেবারেই উচিত নয়। আদা, যদি সরাসরি সূর্যের আলোয় রাখেন, তাহলে আদা কিন্তু অনেক দিন পর্যন্ত ভালো থাকবে না। রান্নাঘরে অন্ধকার জায়গাতে রেখে দিতে পারেন আদা।

২) আদা যদি ফ্রিজে রাখতে চান, তাহলে টিস্যু পেপারে ভালো করে মুড়ে নিয়ে আদাকে রাখতে হবে, তাহলে দেখবেন, আদা অনেক দিন পর্যন্ত ভালো যাবে। টিস্যু পেপারে আদাকে মুড়ে একটি পাত্রের মধ্যে রেখে দিন, তাহলে আধা অনেকদিন ভালো থাকবে।

৩) আদার খোসা ছাড়িয়ে ছোট ছোট টুকরো করে একটি পাত্রের মধ্যে রেখে দিতে পারেন, একটি এয়ার টাইট কন্টেইনারে রেখে দিলে, আদা অনেক দিন পর্যন্ত ভালো থাকবে। আদাকে যদি ভালো রাখতে চান, তাহলে উপরে বলা তিনটি নিয়মের মধ্যে যেকোনো একটি পালন করে দেখতে পারেন, আদা কিন্তু বহুদিন পর্যন্ত ভালো থাকবে।

এমনই ছোটখাটো টিপস যদি মাথায় রাখতে চান বা যদি আপনি চান আপনার গৃহকর্মে এমন ছোটখাটো টিপসকে আপনি কাজে লাগাতে চান, তাহলে অবশ্যই আমাদের পেজটি আপনাকে ফলো করতে হবে।

Related Articles