Hoop Life

Skin Care Tips: এক মিনিটেই ব্রণ থেকে মুক্তি পেতে ব্যবহার করুন গোলাপ জলের পাঁচটি ফেসপ্যাক

মাত্র এক মিনিটেই মুখের সমস্ত ব্রণ দূর হয়ে যাবে, বিশ্বাস করতে পারছেন না? কিন্তু পরপর সাত দিন এইভাবে ব্যবহার করে দেখুন, মাত্র এক মিনিট ব্যবহার করলেই আপনি বুঝতে পারবেন যে আপনার মুখের ব্রণ কতটা কমে গেছে, তবে তার আগে যেটা প্রয়োজন ব্রণ যে কারণে হচ্ছে, যে শারীরিক সমস্যার জন্য হচ্ছে তাকে ভালো করে ডাক্তার দেখিয়ে আগে নির্মূল করে ফেলা। এছাড়া অতিরিক্ত তেল মশলা জাতীয় খাবার খাওয়ার জন্য মুখে ব্রণের পরিমাণ বাড়তে পারে, তাই এই দিকেও আপনাকে নজর রাখতে হবে, আর দেরি না করে কিভাবে ব্রণ থেকে মুক্তি পেতে পারেন।

১) গোলাপজল, মুলতানি মাটি – তাদের অতিরিক্ত ব্রণের সমস্যা তারা গোলাপ জলের সঙ্গে মুলতানি মাটি মিশিয়ে এক মিনিট ধরে মুখে রেখে তারপর ধুয়ে ফেলুন। এরকম পরপর সাতদিন করবেন, দেখবেন ব্রণর সমস্যা অনেক দূর হয়ে গেছে, তাছাড়াও ব্রণের পরে হওয়া যে কালো দাগ সেও অনেকটা নির্মূল হয়েছে।

২) গোলাপ জল, ভিটামিন ই ক্যাপসুল – গোলাপ জলের সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে রাত্রিবেলা রেখে দিতে পারেন, এটি মাঝে মধ্যেই স্প্রে করে মুখে লাগিয়ে তারপর ধুয়ে ফেলুন, যাদের ব্রণ হয়, তাদের সাধারণত তৈলাক্ত ত্বক থাকে সেক্ষেত্রে ভিটামিন ই অয়েল খুব বেশিক্ষণ মুখে রাখার প্রয়োজন নেই।

৩) গোলাপজল, পাতিলেবুর রস – পুরনো হয়ে যাবার পরে যদি কালো দাগ দূর করতে চান, তাহলে গোলাপ জলের সঙ্গে পাতিলেবুর রস মিশিয়ে ফ্রিজের মধ্যে রেখে দিন, মাঝেমধ্যে মুখের স্প্রে করে নিন, দেখবেন আপনার ত্বক কত পরিষ্কার এবং ঝকঝকে হয়ে গেছে।

৪) গোলাপ জল, গ্রিন টি – গোলাপজলের সঙ্গে গ্রিন টি খুব ভালো করে মিশিয়ে মুখে লাগাতে পারেন, গ্রিন টির মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে এক এন্টিঅক্সিডেন্ট। সেক্ষেত্রে এক কাপ জলের মধ্যে গ্রিন টি আর গোলাপজল মিশিয়ে নিতে হবে। মিশ্রণটি ভালো করে ফুটিয়ে ছেঁকে নিন। তাহলেই আপনি পেয়ে যাবেন অসাধারণ উপকরণ।

৫) কাঁচা দুধ, গোলাপ জল- কাঁচা দুধের সঙ্গে গোলাপ জলকে খুব ভালো করে মিশিয়ে প্রতিদিন সকালবেলা ঘুম থেকে ওঠার পরে আর রাতে শুতে যাওয়ার সময় তুলো নিয়ে করে নিয়ে লাগাতে পারেন, এতে আপনার মুখ হবে ভীষণ পরিষ্কার এবং ব্রণ মুক্ত হবে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক