whatsapp channel

5 Minute Recipe: মাত্র ৫ মিনিটেই ডিম আর পাউরুটি দিয়ে বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের ব্রেকফাস্ট

পাউরুটি দিয়ে অসাধারণ একটা ব্রেকফাস্ট খুব সহজেই বানিয়ে ফেলতে পারেন। বিশেষ করে, যে সমস্ত মহিলারা চাকরি করেন, সকালবেলা উঠেই তাদের বরকে টিফিন করে দিতে হয় অথবা ছেলেকে স্কুলে টিফিন করে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

পাউরুটি দিয়ে অসাধারণ একটা ব্রেকফাস্ট খুব সহজেই বানিয়ে ফেলতে পারেন। বিশেষ করে, যে সমস্ত মহিলারা চাকরি করেন, সকালবেলা উঠেই তাদের বরকে টিফিন করে দিতে হয় অথবা ছেলেকে স্কুলে টিফিন করে দিতে হয় কিংবা নিজেদেরও সঙ্গে করে টিফিন নিয়ে যেতে হয়, তারা কিন্তু এক এর সপ্তাহে দুই একদিন এই টিফিনটা করে নিয়ে যেতেই পারেন।

তবে আর দেরি না করে চটপট দেখে ফেলুন, কিভাবে পাউরুটি আর ডিম দিয়েই বানিয়ে ফেলতে পারেন অসাধারণ এই ব্রেকফাস্ট রেসিপি। কিন্তু বিশ্বাস করুন, এই রেসিপিটা আপনি কিন্তু মাত্র 5 মিনিটেই করে ফেলতে পারবেন মোটামুটি হাতের কাছে সব জোগাড় যদি একবার নিয়ে করে ফেলতে পারেন বা কেউ যদি একটু জোগাড় করে দিতে পারে তাহলে পাঁচ মিনিটের রেসিপিটা বানানো কোন ব্যাপার নয়।

উপকরণ হিসেবে লাগবে শীতকালীন যা যা সবজি খেতে ভালোবাসেন সব কিছু, একটু টুকরো টুকরো করে বা একদম ছোট ছোট করে কেটে নেবেন। এরপর ওই সবজিগুলোর মধ্যে দুটো কি তিনটে ডিম ফেটিয়ে রেখে দিন। নুন, গোলমরিচ, কাঁচা লঙ্কা, পেঁয়াজ কুচি, রসুন কুচি, ভালো করে মিশিয়ে নিন।

সাদা তেল গরম করে পুরো মিশ্রণটাকে ভালো করে ঢেলে দিয়ে দিন। তারপর আর কি যদি ফ্রাইং প্যানটা একটু বড় হয় তাহলে পরপর দুটো পাউরুটিকে দিয়ে দিন। পাঁউরুটিকে ভালো করে ভেজে মাঝখান থেকে দু টুকরো কেটে দুটো পাউরুটি আলাদা করে ওপর একটু সস দিয়ে পরিবেশন করুন কিংবা টিফিনে ভরে দিন। সুন্দর একটা টিফিন তৈরি হয়ে যাবে, একবার করেই দেখুন খেতে কিন্তু লা জবাব হয়। বাচ্চারা খেতেও ভীষণ ভালো লাগবে বিশেষ করে যে সমস্ত বাচ্চারা সবজি খেতে একেবারে পছন্দ করেন না, তারা কিন্তু এই টিফিনটা একেবারে চটপট খেয়ে নেবে।

5 Minute Recipe: মাত্র ৫ মিনিটেই ডিম আর পাউরুটি দিয়ে বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের ব্রেকফাস্ট

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক