whatsapp channel

ভাতের সঙ্গে খাওয়ার জন্য ক্যাপসিকাম পাতুরি নিরামিষ রেসিপি

ক্যাপসিকাম খাওয়া স্বাস্থ্যের জন্য ভীষণ উপকারী। বিশেষ করে যারা থাইরয়েডের সমস্যায় ভুগছেন তারা নিয়মিত ক্যাপসিকাম খেলে থাইরয়েডের সমস্যা থেকে আপনি রেহাই পাবেন। এছাড়া সবুজ শাকসবজি খাওয়া আপনার শরীরের জন্য ভীষণ…

Avatar

HoopHaap Digital Media

ক্যাপসিকাম খাওয়া স্বাস্থ্যের জন্য ভীষণ উপকারী। বিশেষ করে যারা থাইরয়েডের সমস্যায় ভুগছেন তারা নিয়মিত ক্যাপসিকাম খেলে থাইরয়েডের সমস্যা থেকে আপনি রেহাই পাবেন। এছাড়া সবুজ শাকসবজি খাওয়া আপনার শরীরের জন্য ভীষণ ভালো। ক্যাপসিকাম আপনি যে কোন রান্নায় দিলেই রান্নার স্বাদ প্রায় দ্বিগুণ হয়ে যায়। এছাড়া চাউমিন, চিকেন ইত্যাদি রান্নাতে ক্যাপসিকাম ব্যবহার হয়ে থাকে সেই ক্যাপসিকাম দিয়ে আপনি অত্যন্ত সহজ একটি নিরামিষ রান্না শিখে ফেলতে পারেন। ক্যাপসিকাম দিয়ে বানিয়ে ফেলতে পারেন, অতি সুস্বাদু নিরামিষ একটি রেসিপি।

উপকরণ –
সবুজ ক্যাপসিকাম
একটি হলুদ ক্যাপসিকাম
একটি লাল ক্যাপসিকাম
বাদাম বাটা ৪ টেবিল চামচ
কিশমিশ বাটা ৩ টেবিল চামচ
পোস্ত বাটা ৫ টেবিল চামচ
চারমগজ বাটা ১ টেবিল চামচ
সরষের তেল ১ কাপ
লঙ্কা বাটা ১ টেবিল চামচ
নুন, মিষ্টি স্বাদ মত
সরষে বাটা ২ টেবিল চামচ
ধনেপাতা কুচি ১ কাপ

প্রনালী –
প্রথমেই সবুজ ক্যাপসিকাম ভালো করে বেটে নিতে হবে। লাল-হলুদ ক্যাপসিকামকে ছোট ছোট কুচি কুচি করে কেটে নিতে হবে। এরপর সমস্ত উপাদানগুলিকে একটি পাত্রের মধ্যে ভালো করে মাখিয়ে নিতে হবে। এরপর একটি স্টিলের টিফিন বক্সের মধ্যে সরষের তেল মাখিয়ে এই মিশ্রণটি ঢেলে দিতে হবে। এরপর একটি পাত্রের মধ্যে ভালকরে জল ফুটতে দিতে হবে। তার ওপরে টিফিন বক্স টি বসিয়ে দিতে হবে। ১৫ থেকে কুড়ি মিনিট পরেই টিফিন বক্স খুলে উপরে ধনেপাতা কুচি ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন নিরামিষ ক্যাপসিকামের পাতুরি।

ভাতের সঙ্গে খাওয়ার জন্য ক্যাপসিকাম পাতুরি নিরামিষ রেসিপি

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media