Hoop Life

Skin Care Tips: বাড়িতে বানিয়ে মেখে ফেলুন মধুর পাঁচটি ফেসপ্যাক, ত্বকে আসবে অসাধারণ গ্লো

আপনি কি আপনার মুখের গ্লো হারিয়ে ফেলেছেন? চটজলদি গ্লো চাইছেন? কিংবা সামনে বিয়ে বাড়ি রয়েছে বিয়ে বাড়ির মেকআপ করার আগে চাইছেন? মুখটা বেশ চকচকে হয়ে যাক, এই পাঁচটি ফেসপ্যাক ব্যবহার করতে পারেন, যদি আপনার ত্বকের জন্য মনে হবে যে সুট করবে সেই পাঁচটি ফেসপ্যাক, এর মধ্যে যেকোনো একটি লাগিয়ে দেখুন বিয়ে বাড়িতে বউয়ের দিকে না সবাই আপনার দিকে তাকিয়ে থাকবে। প্রাচীনকাল থেকেই মধু আমাদের ত্বকের গ্লো এর জন্য ব্যবহৃত হয়ে আসছে। তা আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন মধু দিয়ে তৈরি করা প্রত্যেকটি পাঁচটি ফেসপ্যাক।

১) বেসন ৩ টেবিল চামচ মধু, ১ টেবিল চামচ পাকা কলা, ১ টেবিল-চামচ চিনি এর প্রত্যেকটি মিশ্রণকে খুব ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে, গলায় দিয়েছে ভালো করে লাগিয়ে নিন। আমরা একটা জিনিস ভুল করে থাকি, আমরা সব সময় মুখেই লাগিয়ে থাকি। কিন্তু মুখ পরিষ্কার হয়ে গেলেও গলা, পিঠ কিন্তু কালোই থাকে। তা কিন্তু দেখতে খুবই খারাপ লাগবে। অবশ্যই এই ফেসপ্যাক ভালো করে মুখে, পিঠে, গলায় লাগিয়ে ফেলুন।

২) ৩ টেবিল চামচ চালের গুঁড়া ও ১ টেবিল চামচ মুলতানি মাটি ১ টেবিল চামচ বেকিং পাউডার ৩ টেবিল চামচ পাতিলেবুর রস, দু টেবিল চামচ মধু খুব ভালো করে কষিয়ে নিতে হবে। যদি প্রয়োজন হয়, সামান্য একটু জল দিতে পারেন এই মিশ্রণটি মুখে, গলায়, পিঠে ভালো করে লাগিয়ে অন্তত আধ ঘন্টা রেখে দিন। তারপর ঠাণ্ডা জলে মুখ ধুয়ে ফেলুন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর এবং উজ্জ্বল হয়ে গেছে।

৩) ৩ টেবিল চামচ গুঁড়ো দুধ, ১ টেবিল চামচ পাতিলেবুর রস, ১ টেবিল চামচ লেবুর রস, ১ টেবিল চামচ টমেটো রস, মধু এক চামচ মিশিয়ে মিশ্রণটি মুখে গলায় ভালো করে লাগিয়ে নিতে পারেন, তাহলে দেখবেন ত্বক কত সুন্দর হবে।

৪) ৬ টেবিল চামচ টমেটো রস, ৩ টেবিল চামচ পাতিলেবুর রস, মধু এক চামচ খুব ভালো করে মিশিয়ে মিশ্রণটি মুখে, হাতে, গলায়, পিঠে ভালো করে লাগিয়ে আধ ঘন্টা রেখে, ঠান্ডা জলে ধুয়ে ফেলুন দেখবেন, এই সাধারণ ফেসপ্যাকটি আপনাকে কতটা অসাধারণ করে তুলেছে।

৫) ২ টেবিল চামচ কোরানো আলু, তিন টেবিল চামচ পাতিলেবুর রস, তিন টেবিল চামচ মধু একসঙ্গে মিশিয়ে মুখে ভালো করে লাগিয়ে অন্তত এক ঘণ্টা রেখে দিন, তারপর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

Related Articles