Hoop PlusTollywood

অভিষেকের প্রয়াণের পর প্রথম বার দূর্গাপুজো স্ত্রী সংযুক্তার

মা দূর্গাকে বরণ করে নেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে আপামর বাঙালি সমাজ। বারোয়ারি পুজোর ক্লাবগুলোয় থিম পরিকল্পনার পাশাপাশি বাড়িতে বাড়িতেও চলছে উমাকে আনার তোড়জোড়। গত বছর অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়ের (Abhishek Chatterjee) বাড়িতে পৌঁছায়নি ঢাকের আওয়াজ। পুজোর কটা দিনও সেখানে বিরাজ করেছে বিষাদ ভরা নৈঃশব্দ্য। অভিষেক চট্টোপাধ্যায়ের আকস্মিক মৃত্যুর পর যেন থমকে গিয়েছিল তাঁর পরিবার। পুজোর সময়টা কলকাতা ছেড়ে বিদেশে পাড়ি দিয়েছিলেন স্ত্রী সংযুক্তা এবং তাঁদের একমাত্র মেয়ে সাইনা ওরফে ডল।

২০২২ এর মার্চ মাসে আচমকাই ঝড়ের মতো এসে পৌঁছেছিল অভিষেকের মৃত্যু সংবাদটা। ইন্ডাস্ট্রিতে শোকের আবহ ছিল দীর্ঘদিন। বেশ কয়েক বছর ধরে নিজের বাড়িতেই দূর্গাপুজোর আয়োজন করতেন প্রয়াত অভিনেতা। ষষ্ঠী থেকে দশমী গমগম করত চট্টোপাধ্যায় বাড়ি। সেই মানুষটাই পুজোতে নেই, একথা মেনে নিতে পারেননি সংযুক্তা। তাই হই হট্টগোল ছেড়ে দূরে চলে যেতে চেয়েছিলেন। এ বছর তিনিই উদ্যোগ নিয়ে আবারো শুরু করছেন দূর্গাপুজো।

সংযুক্তা এবং অভিষেক

সংবাদ মাধ্যমকে অভিষেক জায়া জানান, গত বছর তাঁর মন সায় দিচ্ছিল না। অভিষেক নিজেই পুজোর সমস্ত দায় দায়িত্ব নিয়ে আয়োজন করতেন। সেই মানুষটাকে আর দেখতে পাবেন না, তা মেনে নিতে পারেননি সংযুক্তা। কিন্তু এতদিনে তিনি উপলব্ধি করেছেন যে অভিষেক তাঁদের ছেড়ে কোথাও যাননি। স্ত্রী মেয়ের সঙ্গে সঙ্গেই রয়েছেন তিনি। তাই অভিনেতার ফেলে যাওয়া পুজো আবারো জমজমাটি ভাবে শুরু করতে চলেছেন সংযুক্তা।
ইতিমধ্যেই নাকি প্রতিমার অর্ডার দিয়ে দিয়েছেন তিনি।

অনলাইনে মূর্তির ছবি দেখে অর্ডার করেছেন। মায়ের শাড়ি, নিজের শাড়ির পাশাপাশি মেয়ে ডলকে কিনে দিয়েছেন লেহেঙ্গা। এবার আবারো পুজোর ঢাক বাজবে অভিষেক সংযুক্তার ঘরে। স্বামীর ছবি সর্বত্র সঙ্গে নিয়ে যান তিনি। গত বছর ঘুরতে যাওয়ার সময়ও সঙ্গে নিয়েছিলেন ছবি। এবারে পুজোতেও ছবির মধ্যে থেকে হাসিমুখে পুজো দেখবেন অভিষেক চট্টোপাধ্যায়। সমস্ত দায়িত্ব নিয়েছেন স্ত্রী সংযুক্তা।

whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই