Hoop Life

Lifestyle: নিজের ভুলে হতে পারে প্রবল অর্থকষ্ট, জানুন বাড়িতে জুতো রাখার সঠিক নিয়ম

আমরা অনেক সময় এমন কিছু কিছু জিনিস মেনে চলি যার জন্য আমাদের জীবনে অনেক খারাপ সময় আসে। হয়তো সেই জিনিসগুলো সাধারণ চোখে খুবই সাধারণ মনে হতে পারে, কিন্তু সেগুলি একেবারেই সাধারণ নয়। হয়তো এই ছোট-ছোট কারণেই আপনি অর্থনৈতিক সংকটে ভুগতে পারেন। এই ছোট-ছোট কারণেই আপনার জীবনে একেবারে বিশাল কারণ হয়ে গিয়ে আপনাকে নানান রকম ক্ষতির সম্মুখীন করছে।

এগুলির মধ্যে একটি ছোট বিষয় হল জুতো পরা বা জুতো রাখার নিয়ম। আমরা অনেকেই এই ছোট্ট বিষয়টিকে মাথায় রাখি না। ঘরে যেখানে সেখানে বাইরের জুতো বা ঘরের জুতো পরেও প্রবেশ করা যায় না। বাস্তু বিশেষজ্ঞরা বলেন, রান্নাঘরে মা অন্নপূর্ণার অবস্থান এখানে কখনোই জুতো পরে প্রবেশ করা উচিত নয়। জুতো পরে প্রবেশ করলে জীবনে অনেক রকম অর্থ সংকট সহ্য করতে হবে। রান্নাঘরে কখনোই জুতো পরে প্রবেশ করতে নেই।

এছাড়া জুতো কখনো উল্টো করে রাখতে নেই। আমরা অনেক সময় খেয়াল করি না। আমাদের জুতো খোলার দোষে অনেক সময় জুতো উল্টোভাবে থেকে যায়, বাস্তুমতে, উল্টো জুতো দেখা একেবারেই উচিত নয়। বাস্তু বিশেষজ্ঞদের মতে, ছেঁড়া জুতো কখনোই সেলাই করে পড়া উচিত নয়। অনেক সময় আমাদের হয়তো সম্ভব থাকে না সেই মুহূর্তে কোনো দামী জুতো কেনা, তাই সেলাই করে পড়তে হয়। কিন্তু সেলাই করা জুতো একেবারেই আপনার জীবনের জন্য শুভ বার্তা বয়ে আনবে না। সম্ভব হলে অল্প দামের জুতো কিনুন। কিন্তু সেলাই করা জুতো একদমই নয়। সম্ভব হলে পুরনো জুতো ফেলে না দিয়ে কাউকে দান করতে পারেন। জুতো দান করা শাস্ত্রমতে খুবই ভালো। Hoophaap এর পক্ষ থেকে কোনরকম কুসংস্কারকে প্রশ্রয় দেওয়া হচ্ছে না। যদি মন থেকে ইচ্ছা করে তবেই এই গুলো মেনে চলতে পারেন।

Related Articles