Hoop Life

Astro Tips: বাড়ির তুলসী তলায় যা রাখলে সৌভাগ্য কড়া নাড়বে আপনার সংসারে

হিন্দু ধর্মশাস্ত্র অনুযায়ী, তুলসী গাছ সবার বাড়িতেই থাকে। এই তুলসী গাছ কে যদি আপনি ঠিক ঠাক করে যত্ন করতে পারেন, তাহলে অর্থনৈতিক সংকট কমে যায়। তার বদলে অর্থনৈতিক সমৃদ্ধি ঘটতে থাকে, তবে শুধুমাত্র তুলসী গাছকে পুজো করাই নয়, তুলসী গাছের পাশাপাশি যদি তুলসী তলায় এই জিনিসটা দিতে পারেন, তাহলে আপনার অর্থ ভাগ্য আরো খুলে যাবে।

হিন্দু শাস্ত্র অনুযায়ী, যদি আপনি আপনার বাড়ির তুলসী তলাকে ভালো করে পরিষ্কার পরিচ্ছন্ন করে রোজ শুদ্ধ কাপড়ে স্নান করে, দুপুর বারোটা বাজার আগে তুলসী তলায় জল দিতে পারেন। তাহলে তা আপনার বাড়ির জন্য খুবই মঙ্গলময় একটি বিষয়। তবে সন্ধ্যেবেলায় তুলসী তলায় ধুপ-ধুনো দেওয়া একান্ত জরুরী। শুধুমাত্র তুলসী গাছ পুজো করলেই হবে না। তুলসী গাছ নিয়মিত পরিষ্কার করতে হবে। যদি কোন তুলসী পাতা নষ্ট হয়ে যায়, শুকিয়ে যায় বা হলুদ হয়ে যায়, তাহলে তাকে যত্ন নিয়ে কেটে ফেলতে হবে।

তুলসী গাছের মাটির তলায় একটি যদি শালগ্রাম শিলা পুঁতে দিতে পারেন। তাহলে আপনার জীবনে কোন দিন কোন অর্থনৈতিক সংকট আসবে না। তুলসী গাছের সাথে সাথে এই শালগ্রাম শিলাকেও পূজো করতে হবে। খেয়াল রাখতে হবে, তুলসী গাছের সামনে বা তুলসী মঞ্চের সামনে কোন ভাবেই না ময়লা আবর্জনা অথবা জুতো পড়ে না থাকে। আপনার বাড়ির উত্তর এবং উত্তর-পূর্ব দিক হলো তুলসী গাছ লাগানোর সঠিক দিক। শুধুমাত্র বাস্তুমতে নয়, আপনাকে শারীরিকভাবে পরিশুদ্ধ করতে সাহায্য করবে।

Related Articles