whatsapp channel

হিন্দু ব্রাহ্মণ হয়ে ‘সংখ্যালঘুদের পা চাটছেন’, রোজা রাখায় কটাক্ষের শিকার পর্দার ‘লোকনাথ’

এপ্রিলের ১৪ থেকে শুরু হয়ে গিয়েছে মুসলমানদের রমজান মাস। আর এই রোজাতে প্রত্যেক মুসলমান উপোস করে নিষ্ঠা মনে পালন করেন। এবারে প্রথমবার এই দলে নাম লেখালেন অভিনেতা ভাস্বর চ‍্যাটার্জি। হ্যাঁ…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

এপ্রিলের ১৪ থেকে শুরু হয়ে গিয়েছে মুসলমানদের রমজান মাস। আর এই রোজাতে প্রত্যেক মুসলমান উপোস করে নিষ্ঠা মনে পালন করেন। এবারে প্রথমবার এই দলে নাম লেখালেন অভিনেতা ভাস্বর চ‍্যাটার্জি। হ্যাঁ ঠিক ধরেছেন ব্রাহ্মণ পুত্র অভিনেতা ভাস্বর। পবিত্র রমজান মাসে নিষ্ঠাবান মুসলমানের মতোই প্রতিদিন রোজা করছেন ভাস্বর। একদিন বা দুদিন শখ করে নয় টানা এক মাস এভাবেই রোজা পালন করবেন অভিনেতা।

Advertisements

এক জনপ্রিয় সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে অভিনেতা নিজেই জানিয়েছেন, তিনি মন থেকে চান হিন্দু ও মুসলিম দুই ধর্মের মানুষ এক হয়ে সবার উৎসব সবাই পালন করুক। আর এটাই ভাস্বরের প্রথম রোজা। আর এই রোজা কাশ্মীরিদের ও টেলি ইন্ড্রাস্টির সমস্ত মুসলিম মেকআপ আর্টিস্টদের উদ্দেশ্যে ভালোবাসা জানিয়েছেন তিনি। এছাড়া তিনি নিজের আরো এক ইচ্ছের কথাও জানিয়েছেন। হিন্দু-মুসলিমের মিলনের জন্য রোজাতো রেখেইছেন। পাশাপাশি ভারত-পাকিস্তানের পুরোনো শত্রুতার অবসান ঘটুক সেই জন্য ভাস্বর ইতিমধ্যেই ট্যুইট করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে। তিনি বলেছেন, পুরোটাই তিনি করছেন সকলের মঙ্গল চেয়ে।

Advertisements

তবে অভিনেতার এই পরব পালন বহু মানুষ ভালো চোখে দেখছেননা। ভাস্বরের এই রোজা পালন দেখে অনেকেরই প্রশ্ন অভিনেতা হঠাৎ এমন সিদ্ধান্ত নিলেন কেন ? আবার অনেকে কটাক্ষের সুরে বললেন, হিন্দু, ব্রাহ্মণ হয়ে গোরুর মাংস খাচ্ছেন অভিনেতা আবার কেউ লিখলেন, ধর্মান্তরিত হয়েই সংখ্যালঘুদের পা চাটছেন। কেউ কেউ লিখলেন, অভিনেতার পূর্বপুরুষ নাকি বাংলাদেশ থেকে পালিয়ে এসেছেন। চুপ থাকার পাত্র অভিনেতাও নন। তিনিও জোড় গলাতে উত্তর দিলেন সমস্ত প্রশ্নের।

Advertisements

তিনি জানালেন, কিছু মানুষ নাকি তাঁকে ভুল বুঝছেন। সকলেই তাঁর ব্যপারে ভুল ধারণা নিয়ে করছেন। তিনি লেখেন, রোজা রেখেছেন বলে গরুর মাংস খাচ্ছেন, মুসলিম হয়ে গিয়েছেন, রোজা রাখা মানে তাঁদের পা চাটা পুরোটাই ভুল। আর অভিনেতার পূর্বপুরুষ পশ্চিমবঙ্গের লোক।বাংলাদেশে কোনোদিন কেউ ছিলেন না। আর অভিনেতার দেশের বাড়িতে বরাবর দুর্গোৎসব হয় আর পুজোর চারদিন তিনি নিষ্ঠামনে চারদিন উপোশ করেছেন। আর এবারেও উপোশ করতে কোনো কষ্ট হচ্ছেনা। তিনি সমালোচকদের উদ্দেশ্যে লিখলেন, অভিনেতার এই চলার পথে তাঁর মুখ এইভাবে কেউ বন্ধ করতে পারবেনা।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media