BollywoodHoop Plus

Kavita Choudhary: থামল ‘উড়ান’, হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত অভিনেত্রী কবিতা চৌধুরী

ফের মৃত্যু সংবাদে ভারী হল বলি পাড়ার পরিবেশ। প্রয়াত বর্ষীয়ান অভিনেত্রী কবিতা চৌধুরী (Kavita Choudhary)। নব্বই দশকের জনপ্রিয় টেলিভিশন শো ‘উড়ান’ এর জন্য অত্যন্ত জনপ্রিয় ছিলেন তিনি। আইকনিক টেলিভিশন সিরিয়ালটি আজো মনে রেখে দিয়েছেন বহু দর্শক। বৃহস্পতিবার রাতে অমৃতসরে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন কবিতা। তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর।

কবিতা চৌধুরীর ভাগ্নে তাঁর মৃত্যু সংবাদ নিশ্চিত করে জানান, অমৃতসরের পার্বতী দেবী হাসপাতালে চিকিৎসা চলছিল তাঁর। বৃহস্পতিবার রাত সাড়ে আটটা নাগাদ সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। জানা যাচ্ছে, হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন কবিতা চৌধুরী। অভিনেতা অনঙ্গ দেশাই শোকপ্রকাশ করে বলেন, ন্যাশনাল স্কুল অফ ড্রামায় একসঙ্গে একই ব্যাচে পড়তেন তিনি, কবিতা চৌধুরী, অনুপম খের, সতীশ কৌশিক, গোবিন্দ নামদেবের মতো ব্যক্তিরা।

অনঙ্গ দেশাই আরো বলেন, কয়েক বছর আগে ক্যানসার ধরা পড়েছিল কবিতার। তারপরেও নাকি অভিনেত্রীর সঙ্গে দেখা হয়েছিল তাঁর। কিন্তু একথা কাউকে জানতে দেননি কবিতা। মূলত অমৃতসরেই থাকতেন তিনি। অনঙ্গ জানান, দিন ১৫ আগে কবিতা মুম্বইতে থাকাকালীন তাঁর সঙ্গে কথা হয়েছিল তাঁর। অভিনেত্রীর আচমকা মৃত্যুর খবরে শোকস্তব্ধ হয়ে পড়েছেন সকলেই। তাঁর সঙ্গে কথা হয়েছিল তাঁর। অভিনেত্রীর আচমকা মৃত্যুর খবরে শোকস্তব্ধ হয়ে পড়েছেন সকলেই।

প্রসঙ্গত, ১৯৮৯ সালের টেলিভিশন শো ‘উড়ান’ এর চিত্রনাট্য লিখেছিলেন কবিতা চৌধুরী এবং পরিচালনাও করেছিলেন তিনি। এই সিরিয়ালে আইপিএস অফিসার কল্যাণী সিং এর চরিত্রে অভিনয় করেছিলেন কবিতা। উল্লেখ্য, এই শোটি কিন্তু ছিল তাঁর বোন কাঞ্চন চৌধুরী ভট্টাচার্যের জীবনের উপরে নির্মিত। কিরণ বেদির পরে তিনিই হয়েছিলেন দ্বিতীয় আইপিএস অফিসার। মহিলা ক্ষমতায়নের অন্যতম প্রতীক হয়ে উঠেছিল এই সিরিয়ালটি। এছাড়া ১৯৮০-৯০ এর দশকের জনপ্রিয় ডিটারজেন্ট পাউডারের বিজ্ঞাপনে তাঁর ললিতাজি চরিত্রটিও মনে রেখে দিয়েছেন সকলে।

Related Articles