Hoop PlusTollywood

Chandu Chowdhury: কোজাগরীর দিনে প্রয়াত অভিনেতা চাঁদু চৌধুরী

গত দুই বছর ধরে ভারতীয় বিনোদন জগতে ঘটে চলেছে একের পর এক নক্ষত্রপতন। মাত্র কিছুদিন আগেই কার্ডিয়াক অ্যারেস্ট কেড়ে নিয়েছে অভিনেতা-কমেডিয়ান রাজু শ্রীবাস্তব (Raju Shrivastava)-এর প্রাণ। 2020 ও 2021 জুড়ে বাঙালির কাছে বেদনাদায়ক স্মৃতি। চলে গিয়েছেন কিংবদন্তী সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee) ও স্বাতীলেখা সেনগুপ্ত (Swatilekha Sengupta)। চলতি বছর হঠাৎই না ফেরার দেশে চলে গিয়েছেন অভিষেক চট্টোপাধ্যায় (Abhishek Chatterjee)। এবার আবারও লক্ষ্মীপুজোর দিন টলিউড থেকে এল মর্মান্তিক দুঃসংবাদ। প্রয়াত হয়েছেন অভিনেতা চন্দ্রলাল (Chandralal) ওরফে চাঁদু চৌধুরী (Chandu Chowdhury)।

প্রযোজক ও পরিচালক অঞ্জন চৌধুরী (Anjan Chowdhury)-র একাধিক ফিল্মে অভিনয় করেছেন চন্দ্রনাথ। কখনও খল চরিত্র বা কখনও কমেডি চরিত্রে অভিনয় করতেন তিনি। তাঁর অভিনীত ফিল্মগুলির মধ্যে অন্যতম হল পূজা, শ্রদ্ধাঞ্জলি, মেজ বৌ, ইন্দ্রজিৎ, সংঘর্ষ। তবে শুধু ফিল্ম নয়, টেলিভিশনেও চন্দ্রনাথের যাত্রা ছিল অব্যাহত। কলকাতা দূরদর্শনের বিখ্যাত অনুষ্ঠান ‘রঙ্গরস’-এর নিয়মিত কৌতুক শিল্পী ছিলেন তিনি। কিন্তু চলতি বছর দশমীর দিন হঠাৎই হৃদরোগে আক্রান্ত হন চন্দ্রনাথ। দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চন্দ্রনাথের শারীরিক পরিস্থিতির অবনতি হলে তাঁকে রাখা হয়েছিল লাইফ সাপোর্ট সিস্টেমে। কিন্তু চিকিৎসকদের সব প্রচেষ্টা ব্যর্থ করে লক্ষ্মীপুজোর সকালে না ফেরার দেশে চলে গেলেন চন্দ্রনাথ।

তাঁর হাত ধরেই টলিউডে এসেছিলেন অভিনেতা সাহেব ভট্টাচার্য (Shaheb Bhattacharya)। ফেসবুকে চন্দ্রনাথের মৃত্যুর খবর সুনিশ্চিত করে শোকস্তব্ধ সাহেব লিখেছেন, চন্দ্রনাথের হাত ধরেই প্রথমবার এনটিওয়ান স্টুডিওতে অঞ্জন চৌধুরীর ঘরে এসেছিলেন সাহেব। চন্দ্রনাথকে তিনি চাঁদু জেঠু বলে ডাকতেন। সাহেবের ডেবিউ ফিল্ম ‘সংঘর্ষ’-এ চন্দ্রনাথের সাথে অভিনয় করেছিলেন তিনি।

জানা গিয়েছে, পুজোর সময় চন্দ্রনাথের কোনো শারীরিক সমস্যার আভাস পাওয়া যায়নি। যথেষ্ট ভালোভাবেই পুজো উপভোগ করেছিলেন তিনি।কিন্তু বিজয়া দশমীর দিন হঠাৎই অসুস্থ হয়ে পড়েন চন্দ্রনাথ। লক্ষ্মীপুজোর কোজাগরী পূর্ণিমার সকালে চলে গেলেন চন্দ্রনাথ।

whatsapp logo