Hoop PlusTollywood

Dev: ভোটে নাও দাঁড়াতে পারেন জানালেন সরাসরি, রাজনীতি ছেড়ে দিতে চলেছেন দেব!

সৌজন্যবোধের রাজনীতির জন্য বিখ্যাত অভিনেতা-সাংসদ দেব (Dev) ওরফে দীপক অধিকারী। ঘাটাল মাস্টার প্ল্যানের মূল হোতা তিনি। একের পর এক মানুষ তাঁর কাছে পেয়েছেন প্রভূত সাহায্য। কিন্তু তিনি 2024 সালের লোকসভা ভোটে দাঁড়াতে চান না, তা স্পষ্ট করে দিলেন দেব।

2024 সালের লোকসভা ভোটের এখনও দেরি থাকলেও তিনি এবার দাঁড়াতে চান না। তবে অন্য কোনো দলেও যোগদান করতে চান না দেব। 2014 সালে তিনি যখন প্রথম রাজনীতিতে এসেছিলেন, তার সঙ্গে 2021 সালের রাজনৈতিক প্রেক্ষাপটের অনেক পার্থক্য। আগামী দিনে ভারতের রাজনৈতিক আকাশে আরও দুর্যোগের ঘনঘটার ইঙ্গিত করলেন দেব। তাঁর মতে, বর্তমান রাজনীতিতে নীতির কিছুই অবশিষ্ট নেই। নেই কোনো আদর্শ। শুধুমাত্র মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-র জন্য দেব এখনও রাজনীতির ময়দানে রয়েছেন। মমতাকে তিনি নিজের দিদির মতোই মনে করেন। এই মানুষটির মুখের উপর ‘না’ বলতে পারেন না দেব।

করোনা পরিস্থিতিতে দেব সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন সাধারণ মানুষের দিকে। জীবনদায়ী ওষুধ, অক্সিজেন যোগাড় করেছেন। দুবাইয়ে আটক প্রবাসীদের দেশে ফেরার ব্যবস্থা করেছেন। সাংসদ হিসাবে তাঁর ক্ষমতা মানুষের স্বার্থে ব্যবহার করেছেন তিনি। তবে কখনও কখনও দেবের মনে হয়, সাংসদ না হলে কি তিনি আদৌ এই ক্ষমতা পেতেন! প্রতিটি রাজ্যে টোসিলিজুমাব নামক একটি ইঞ্জেকশনের তিনটি কোটা রয়েছে। একটি হল রাজ্যপালের, দ্বিতীয়টি নগরপালের, তৃতীয়টি মুখ্যমন্ত্রীর। তাঁদের কাছে এই বিশেষ ইঞ্জেকশনটি এমার্জেন্সির জন্য রাখা থাকে। দেব একজন সাধারণ মানুষের জন্য এই ইঞ্জেকশন চেয়ে মুখ্যমন্ত্রীর কাছে ফোন করলে মমতা তৎক্ষণাৎ সেটির ব্যবস্থা করে দেন। মমতা একবারের জন্য ভাবেননি, তাঁর যদি করোনা হয়, তাহলে কি হবে! নির্দ্বিধায় নিজের কোটার টোসিলিজুমাব ইঞ্জেকশন দান করেছেন।

দেবের মতে, ফিল্ম প্রযোজনার তুলনায় রাজনীতি কঠিন। প্রথমবার ভোটে দাঁড়ানোর পর দেব প্রতিপক্ষ প্রার্থীর বাড়ি চলে গিয়েছিলেন। কারণ তিনি মনে করেন, লড়াইটা ব্যক্তিগত নয়, রাজনীতির ময়দানে। তবে ফিল্মের চেয়ে রাজনীতির ময়দানে অভিনেতার সংখ্যা বেশি। মাঝে মাঝেই দেব ধন্দে পড়ে যান, উত্তম কুমার (Utram Kumar) ভালো অভিনেতা না তাঁরা। এমনকি দেব মনে করেন, টিভির রাজনৈতিক খবর দেখে আধুনিক প্রজন্মের কিছুই শেখার নেই। তাঁর মতে, টিভির নিউজ চ্যানেল দেখে বাচ্চারা কিছু শেখার বদলে বিগড়ে যাবে। তাঁর মনে হয়, পরের প্রজন্ম হয়তো টিভি-ই দেখবে না। কিন্তু রাজনীতিতে কাউকে ছোট না করায় জেতা যায়। সর্বোপরি রয়েছে সামাজিক দায়িত্ব। দেব জানিয়েছেন,2021 সালের বিধানসভা ভোটে তিনি মঞ্চ থেকে মাস্ক পরার বার্তা দিয়েছেন। তাঁর আশেপাশের লোকেরা তাঁর স্পষ্টকথনের ফলে চমকে গেলেও দেব মনে করেন এই দায়িত্ব অবশ্যপালনীয়।

 

View this post on Instagram

 

A post shared by Dev Adhikari (@imdevadhikari)

whatsapp logo