Hoop PlusHoop TrendingTollywood

বড় সিনেমার অফার পেলেন রানীমা, অভিনয় করবেন সাবিত্রী চট্টোপাধ্যায়ের ভূমিকায়, অপেক্ষায় ভক্তরা

বাংলার হৃদয়ে আজও উত্তমের বাস সবার আগে। সাদা কালো পর্দায় যেই রোম্যান্স, যেই চমক, যেই অভিনয় তিনি দিয়ে গেছেন তা এখনও পর্যন্ত কেউ খন্ডাতে পারেনি। উত্তম হয়ত একজনই হন আর সেই জন্যেই তিনি মহানায়ক। হ্যাঁ, বাংলায় তৈরি হতে চলেছে ‘অচেনা উত্তম’। মহানায়কের বায়োপিক তৈরি হচ্ছে বড় পর্দায়। এই ছবির পরিচালক অতনু বোস, যিনি তৈরি করেছিলেন ‘আত্মজা’ মুভি। সূত্রের খবর, এই সিনেমার হাত ধরেই মহানায়কের জীবনের বহু অজানা গল্প তুলে ধরতে চান পরিচালক। এমনিতেই উত্তম-সুচিত্রার রিয়েল লাইফের কেমেস্ট্রি নিয়ে দর্শক মহলে উত্তেজনা তুঙ্গে। একটা সময় পর সুচিত্রা সেন নিজে থেকেই নির্বাসন নেন। তাকে আর ক্যামেরার সামনে আনাই যায়নি। জীবনটাকেই সিনেমার মতন বানিয়ে তিনি চলে যান। এদিকে উত্তম কুমারও খুব বয়সে মারা যান। তাই তাদের নিয়ে কৌতূহলের শেষ নেই। এই গল্পে মূলত সুচিত্রা সেন ও উত্তম কুমারের কেমেস্ট্রি তুলে ধরা হবে।

সবথেকে বেশি কৌতূহলের বিষয় হল কে কে থাকছেন এই সিনেমায় এবং কে কোন চরিত্র পাচ্ছেন। সুত্রের খবর, মহানায়ক হচ্ছেন কমলেশ্বর মুখোপাধ্যায়ের ঋত্বিক ঘটক, অর্থাৎ শাশ্বত চট্টোপাধ্যায়। মহানায়িকা অর্থাৎ সুচিত্রা সেন হচ্ছেন ঋতুপর্ণা সেনগুপ্ত, উত্তম কুমারের স্ত্রী হচ্ছেন সদ্য বিজেপিতে যোগ দেওয়া শ্রাবন্তী এবং সাবিত্রী দেবীর ভুমিকায় থাকছেন দর্শকদের প্রিয় রানীমা অর্থাৎ দিতিপ্রিয়া। প্রসঙ্গত, দিতিপ্রিয়া কিছুদিন আগেই ‘অভিযাত্রিক’ ছবিতে অভিনয় করে পুরস্কার ছিনিয়ে নিয়েছেন, এইবার আবারও বড় পর্দায় বিশেষ ভাবে প্রদর্শিত হবেন তিনি।

আজকের শুভ মহরতে ‘উত্তম’ সাজে উপস্থিত ছিলেন শাশ্বত চট্টোপাধ্যায়, ছিলেন ঋতুপর্ণা, শ্রাবন্তী এবং দিতিপ্রিয়াও। এই সিনেমা প্রসঙ্গে প্রিয় রানীমা বলেন, ‘‘অতনুদা নিজে বিরাট চ্যালেঞ্জ নিয়েছেন। আমাকেও চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন। আমি চেষ্টা করব আমার মতো করে সেই চরিত্র তুলে ধরার।’’ পর্দার সুচিত্রা সেন বলেন, ‘মহানায়িকা’র চরিত্র পেয়ে চিন্তা, আনন্দ দুইই হচ্ছে তাঁর। কারণ, ‘ম্যাডাম সেন’ বাঙালির আইকন, নস্টালজিয়া। রিচালকের ইচ্ছে, স্বপ্নকে ক্যামেরার সামনে ফুটিয়ে তোলার আপ্রাণ চেষ্টা করব।” পর্দার জীবন্ত উত্তম বলেন, “কারও পক্ষেই ওই জায়গায় পৌঁছনো সম্ভব নয়।’’ জানালেন, ‘‘যা কথাবার্তা শুনলাম, চাপ বেড়ে গিয়েছে! কিন্তু চাপ আমি নেব না।”

জানা গিয়েছে এই মাস অর্থাৎ মার্চ মাস থেকে এই ছবির শ্যুটিং শুরু হবে। এই ছবি প্রযোজনা করছে অলকানন্দা আর্টস প্রাইভেট লিমিটেড এবং পরিচালকের আসনে রয়েছেন অতনু বোস।

Related Articles