Hoop PlusTollywood

Debika Mukherjee: প্রসেনজিতের সঙ্গে প্রেমের গল্প উজাড় করে দিলেন অঞ্জন চৌধুরীর ‘ছোট বউ’ দেবিকা!

অভিনেত্রী দেবিকা মুখার্জি (Debika Mukherjee), যিনি ছোট বউ হিসেবেই বাংলার দর্শকদের কাছে পরিচিত। বাংলা সিনেমায় এই দেবিকা একাধিক কাজ করলেও তার উল্লেখযোগ্য কাজের মধ্যে একটি হল অঞ্জন চৌধুরীর ‘ছোট বউ’ সিনেমা। বহুদিন পর তাকে পাওয়া গেলো সংবাদমাধ্যমের দৌলতে। একটা সময় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে চুটিয়ে অভিনয় করেছিলেন, আজ তিনি সিনে দুনিয়া থেকে অনেকটাই দূরে, যদিও প্রসেনজিৎ পুরোনো খোলস ছেড়ে নতুন গ্ল্যামারে জমিয়ে রেখেছেন ইয়ং জেনারেশন থেকে বয়স্কদের। সেখানে বহু নায়িকা হারিয়ে গিয়েছেন। কেউ কেউ এখনও অভিনয় চালিয়ে গেলেও অনেকেই সময়ের সঙ্গে সঙ্গে ফিকে হয়ে গিয়েছেন।

একটা সময় অঞ্জন চৌধুরী ছিলেন বাংলা সিনেমার কান্ডারী। তার চটকদার ডায়লগ সহ সিনেমা বাংলার ঘরে ঘরে জনপ্রিয় হয়ে উঠেছিল। আজও যখন অঞ্জন চৌধুরীর সিনেমা দুপুরের পর্দায় শুরু হয়, মানুষ একবারের জন্য হলেও মনোরঞ্জন করেন। তারই সিনেমার জনপ্রিয় মুখ হলেন দেবিকা।

সম্প্রতি দেবিকা নিজের ব্যাক্তিগত জীবন ও প্রেম নিয়ে অকপট আড্ডা দিলেন। এক সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকার অনুযায়ী দেবিকা তার প্রেম নিয়ে দ্বিধাহীন ভাবে বলেন, ‘প্রেম না করে কেউ শিল্পী হতে পারেন না।’ একথা সত্য যে প্রেমই একজন শিল্পীর জন্ম দেয়। তবে এই প্রেম আজকালকার ছেদো প্রেমের থেকে একদমই আলাদা। নিজের প্রেম জীবন নিয়ে এও বলেন অভিনেত্রী, “প্রেম হলেও বলব না। তবে হ্যাঁ, প্রেম তো করেইছি। আমার জীবনে প্রথম পুরুষ তো আমার স্বামী নন। প্রেম না করে কেউ শিল্পী হতে পারেন না।’

ছোট বউ সিনেমায় প্রসেনজিৎ এর সঙ্গে চুটিয়ে প্রেমের অভিনয় করেছেন দেবিকা, কিন্তু সত্যি কি বুম্বাদার প্রেমে হাবুডুবু খেতেন তিনি? এই ব্যাপারেও দেবিকা জানান, ‘বলব না কার সঙ্গে প্রেম হয়েছিল। সে এখন পরিবার নিয়ে রয়েছে। এখন বললে অযথা আমার জন্য ঝগড়া হতে পারে…অকারণে কেস খেয়ে যাব। কিন্তু, ভালো তো বেসেছি’। এই ক্ষেত্রে ব্যাক্তিটি বুম্বাদা হতেই পারেন আবার নাও হতে পারেন, কিন্তু কারোর ঘর ভাঙ্গা উচিত নয় সেই ব্যাপারে যথেষ্ট সচেতন অভিনেত্রী দেবিকা। তিনি অবশ্য, আজকালকার রোম্যান্স বা প্রেম নিয়ে কটাক্ষ করে এও বলেন, ‘এখনকার হিরোইনরা কত ডিপ্লোমেটিক ভাবে প্রেম করছেন’। কারোর নাম উল্লেখ্য না করলেও নানান গল্পের মাধ্যমে দেবিকা বোঝান তিনি তার কেরিয়ার ও প্রেম নিয়ে বেজায় খুশি।

whatsapp logo