Hoop PlusTollywood

Abhishek Chatterjee: অভিষেকের স্মৃতি বুকে নিয়েই পাটায়ায় পাড়ি সংযুক্তা-সাইনার

চলে গিয়েছেন অভিষেক চট্টোপাধ্যায় (Abhishek Chatterjee)। বাংলা বিনোদন জগতের এই ক্ষতি অপূরণীয়। তবু জীবন চলে আপন নিয়মে। দিকচক্রবালে আবর্তিত হয় পৃথিবী। ফলে এগিয়ে যেতেই হয় মানুষকে। অভিষেকের স্মৃতি বুকে নিয়ে তাঁর স্ত্রী সংযুক্তা (Sanjukta Chatterjee) ও কন্যা সাইনা (Saina Chatterjee) পাড়ি দিলেন পাটায়া।

সোশ্যাল মিডিয়ায় পাটায়ার বিভিন্ন ঝলক, হোটেল রুমের ছবি ইতিমধ্যেই শেয়ার করেছেন সংযুক্তা। সাথে নিয়ে গিয়েছেন অভিষেকের ছবি। কারণ তিনি ও সাইনা আপ্রাণ বিশ্বাস করেন, অভিষেক তাঁদের মধ্যেই রয়েছেন। নেটিজেনরা তাঁর মানসিক শক্তির প্রশংসা করেছেন। এমনকি অভিষেকের শেষ ইচ্ছা অনুযায়ী, চলতি বছর তাঁর মৃত্যুর পর সাইনার জন্মদিন পালন করেছেন সংযুক্তা। রাত বারোটার সময় বাবার ছবির সামনে কেক কেটেছে সাইনা। প্রতি মুহূর্তে বাবাকে স্মরণ করেছে সে। জন্মদিনের পার্টিতে অভিষেকের নীল-সাদা শার্ট পরে সংযুক্তাও স্বামীকে সামিল করতে চেয়েছেন অনুষ্ঠানে।

সংযুক্তা একটি বেসরকারি সংস্থার কর্মী। অভিষেকের মৃত্যুর পর গত 11 ই এপ্রিল থেকে তিনি আবারও ফিরেছেন কাজে। অভিষেকের ছবির সাথে নিজের ল্যাপটপের সামনে বসা একটি ছবি কোলাজ করে সংযুক্তা লিখেছিলেন, অভিষেককে নিজের মধ্যে নিয়ে আবারও কাজে ফিরেছেন তিনি। একই সাথে সাইনার মা ও বাবার দায়িত্ব পালন করতে চেয়ে সকলের শুভেচ্ছা প্রার্থনা করেছেন তিনি।

সাইনাকে ভালোবেসে অভিষেক ডাকতেন ‘ডল’ বলে। মেয়ের সাবলীল ইংরাজি ও ফরাসী ভাষা নিয়ে গর্ব করতেন তিনি। চলতি বছর সপ্তম শ্রেণীতে উঠেছে সাইনা। বাবার ছবির সামনে প্রার্থনা করে এখনও অবধি স্কুলে যায় সে। সংযুক্তা ও সাইনার জীবনের পরতে পরতে আজও জড়িয়ে আছেন অভিষেক।

whatsapp logo