Bengali SerialHoop Plus

Gouri Elo: বিজ্ঞান নাকি ভক্তি জয় হবে কার! আসছে ধারাবাহিক ‘গৌরী এলো’

বছর ঘুরেছে। একের পর এক নিত্যনতুন মেগা নিয়ে দর্শকের সামনে থালি সাজিয়ে হাজির থাকছে বাংলার অন্যতম জি বাংলা। কিছু দর্শকের ড্রইং রুমে বাসা বেঁধে ফেলেছে। কিছু আবার থমকে যাচ্ছে। আসতে চলেছে আরও একটি নতুন ধারাবাহিক। প্রোমো প্রকাশ হয়ে গিয়েছে ইতিমধ্যে। নাম ‘গৌরী এলো’। অত্যন্ত সাদামাটা লুকে দর্শকের সামনে ধরা দেবেন গৌরী ওরফে মোহনা মাইতি। ডান্স বাংলা ডান্সের সদস্য ছিলেন তিনি। এই মেগাই তাঁর প্রথম। মোহনার বিপরীতে থাকছেন ‘দুর্গা দুর্গেশ্বরীর’ জনপ্রিয় মুখ বিশ্বরূপ ব্যানার্জী।

প্রোমোটিতে দেখা যাচ্ছে, ধারাবাহিকের গল্প দেবী কালিকেই কেন্দ্র করে। এখানে তাঁর রূপের নাম ‘ঘোমটা কালি’। বড়দের বিশ্বাস যেদিন দেবীর সাথে মহাদেবের অংশের মিলন ঘটবে, সেদিনই ঘোমটা খুলে যাবে। এদিকে এক বিশেষ পুজোয় গুরু মা আদেশ দিয়েছেন, “কেউ যেন মন্দিরে না ঢোকে”। কিন্তু হঠাৎই ঢুকে পড়ে লালসাদা শাড়ি পড়ে একটি মিষ্টি মেয়ে ওরফে মোহনা মাইতি । তার কথায়, “মা ডেকেছে আমায়।” এরপরেই সে শুরু করে তার কালিভক্তি গান। সবাই তো হতবাক। এরপরেই দেখা যাবে কাহানি মে টুইস্ট।

শ্যুট-বুট পরা একটি হিরো গোছের ডাক্তার বাবু বিশ্বরূপ ব্যানার্জী মেয়েটির হাত টা চেপে ধরে। ঠিক যখনই সে আরতির তাপ দিতে চায় তাঁকে। ডাক্তার বাবুর ভাষায়, “এইসব পুজো-আচ্ছা অন্ধবিশ্বাস আমি মানি না।” প্রত্যুত্তর দেয় গৌরী,“কে বলতে পারে আপনিই কাল থেকে হয়ত তুমিই মাকে সবথেকে বেশি বিশ্বাস করতে শুরু করবে”। সেই মুহূর্তেই ঘোমটা সড়ে যায় দেবীর মাথা থেকে। ডাক্তার বাবু প্রশ্ন করেন এই মেয়েটি। উত্তর আসে, “আমি গৌরী”। ‘ক্রেজি আইডিয়াজ’ প্রোডাকশনের এই ধারাবাহিকটির প্রোমো আসামাত্রই শোরগোল ফেলে দিয়েছে নেটপাড়ায়। ভিন্ন স্বাদ দেখতে মিলবে এবার।

প্রসঙ্গত, প্রোমোটি দেখে বেশ ভালোমতোই বোঝা যাচ্ছে ভক্তিমূলক হতে চলেছে এই মেগা। আধ্যাত্মিক দর্শকের জন্য একদম পর্যাপ্ত। তবে ভক্তি আর অন্ধবিশ্বাসের মধ্যে পার্থক্য বোঝাবে ‘গৌরী এলো’। বিজ্ঞান এবং অধ্যাত্মবাদের মধ্যে একটি ছোট্ট সংঘাত হতেও দেখা যেতে পারে এই ধারাবাহিকে। টিআরপির দৌড়ে এ সপ্তাহে জি-এর গতি একটু কম। সর্বেসর্বা ‘মিঠাই’ একলাফে নেমে এসেছে পাঁচ নম্বরে। চ্যানেল সহ দর্শকের কপালেও চিন্তার ভাঁজ। দেখার বিষয় ‘গৌরী’ এসে কতখানি কাড়তে পারে দর্শকের নজরসহ মনখানাও।

Related Articles