Hoop PlusTollywood

Rafiath Rashid Mithila: স্বামী মারধর করলে মানিয়ে নিতে হয়, গার্হস্থ্য হিংসার বিরুদ্ধে মুখ খুললেন মিথিলা

সৃজিত মুখার্জী (Srijit Mukherjee)-র সঙ্গে রাফিয়াত রাশিদ মিথিলা (Rafiath Rashid Mithila)-র বিয়ের কয়েক বছর কেটে গেছে। আপাতদৃষ্টিতে সৃজিত ও মিথিলাকে দেখে সুখী বলে মনে হয়। কিন্তু এবার গার্হস্থ‍্য হিংসার বিরুদ্ধে মুখ খুললেন মিথিলা।

অভিনেত্রী হওয়ার পাশাপাশি মিথিলা পেশায় একজন সমাজকর্মীও। এদিন তিনি একটি ভিডিও শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। মিথিলা জানিয়েছেন, এখনও মেয়েদেরকে সমাজে ভুলিয়ে রাখা হয়। স্বামীর হাতে মেয়েরা মার খেলে বলা হয়, মারলেও টাকা তো স্বামীই দেন। রাত করে বাড়ি ফিরলে মার তো খাবেই। মেয়েদের মানিয়ে নিতে হয়, এই কথা তো বোধহয় এমন কোনো মেয়ে নেই, যিনি শোনেননি। গার্হস্থ‍্য হিংসা শুধুমাত্র ভারতবর্ষে আবদ্ধ নেই। তা ছড়িয়ে রয়েছে দেশে-বিদেশে। এখনও মেয়ের মা-বাবা বলেন, মানিয়ে নিতে। এইভাবেই বছরের পর বছর ধরে চলে আসছে গার্হস্থ‍্য হিংসার ট্র্যাডিশন।

মেয়েদের শিক্ষা দেওয়া হয়, পুরুষ সঙ্গীর রাগ বেশি, তাই মেয়েদের চুপ করে থাকতে হবে। খুব অদ্ভুত ভাবে এই শিক্ষাগুলি কিন্তু এক নারী অপর নারীকে দেন। ফলে একুশ শতকেও সমাজে নারীর অবস্থান একই রয়েছে।

কিন্তু এবার এই পরিস্থিতি পরিবর্তনের ডাক দিয়েছেন মিথিলা। এদিন তিনি বলেছেন, এই ধরনের কথা সমাজে পারিবারিক হিংসাকে আরও স্বাভাবিক করে তুলেছে। মিথিলা এই ধরনের সমস্ত কথা বর্জন করতে চান। তিনি মেয়েদের ঐক্যবদ্ধ হওয়ার ডাক দিয়েছেন পারিবারিক হিংসার বিরুদ্ধে। এর আগেও মিথিলা শিশু পাচার ও নারী নির্যাতনের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন।

whatsapp logo