whatsapp channel
Hoop PlusTollywood

এবার মহানায়িকার ভূমিকায় অভিনয় করবেন ঋতুপর্ণা সেনগুপ্ত, সঙ্গে থাকছেন শ্রাবন্তী

আপামর বাঙ্গালির কাছে আজও উত্তম কুমার মহানায়ক। আজও এই মানুষটি সকলের মনের মানুষ। তার প্রেম, হাসি, রাগ, অভিমান সবকিছুই মানুষের মনকে ছুঁয়েছে। কখনো বুঝতেই দেননি যে তিনি অভিনয় করছেন। এমনকি যখন গানে লিপ দিতেন তখন পর্যন্ত কারোর ধরার সাধ্য ছিল না যে এটি মান্না দে বা হেমন্তর কণ্ঠ। এই জন্যেই বুঝি বাংলা চলচ্চিত্র জগতে তাকে ‘মহানায়ক’ আখ্যা দেওয়া হয়েছে।

এবারে এই মহানায়কের বায়োপিক তৈরি হচ্ছে বড় পর্দায়। সুচিত্রা সেনের চরিত্রে থাকতে পারেন টলিউড ডিভা ঋতুপর্ণা সেনগুপ্ত এবং গৌরী দেবীর ভুমিকায় থাকছেন এই বছরের চর্চিত অভিনেত্রী শ্রাবন্তী। শোনা যাচ্ছে শাশ্বত চট্টোপাধ্যায়কেও দেখা যাবে এই ছবিতে। অবশ্য উত্তম কুমারের ভুমিকায় কে থাকছেন তা এখনও পর্যন্ত জানা সম্ভব হয়নি। কলকাতার ভবানীপুরের উত্তম কুমারের বাড়ি, এবং সেই বারি ঘিরেই হতে পারে শ্যুটিং।

জানা গিয়েছে, এই ছবির পরিচালক অতনু বোস, যিনি তৈরি করেছিলেন ‘আত্মজা’ মুভি। সূত্রের খবর, এই সিনেমার হাত ধরেই মহানায়কের জীবনের বহু অজানা গল্প তুলে ধরতে চান পরিচালক। এমনিতেই উত্তম-সুচিত্রার রিয়েল লাইফের কেমেস্ট্রি নিয়ে দর্শক মহলে উত্তেজনা তুঙ্গে। একটা সময় পর সুচিত্রা সেন নিজে থেকেই নির্বাসন নেন। তাকে আর ক্যামেরার সামনে আনাই যায়নি। জীবনটাকেই সিনেমার মতন বানিয়ে তিনি চলে যান। এদিকে উত্তম কুমারও খুব বয়সে মারা যান। তাই তাদের নিয়ে কৌতূহলের শেষ নেই। এই গল্পে মূলত সুচিত্রা সেন ও উত্তম কুমারের কেমেস্ট্রি তুলে ধরা হবে।

উল্লেখ্য, এর আগে ছোট পর্দায় ‘মহানায়ক’ ধারাবাহিকে সুচিত্রা সেনের ভূমিকায় অভিনয় করতে দেখা গিয়েছে পাওলি দামকে। আর উত্তম কুমারের ভূমিকায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। যদিও সেই ধারাবাহিকের টিআরপি খুবই খারাপ ছিল। সুপ্রিয়া দেবীও অভিযোগ করেছিলেন এই ধারাবাহিক নিয়ে। এবারে বড় পর্দায় দেখা যাবে মহানায়ক ও মহানায়িকার গল্প। এবার অতনু বোসের ‘অচেনা উত্তম-এ ঋতুপর্ণা সেনগুপ্ত-ই হচ্ছেন সুচিত্রা।

whatsapp logo