whatsapp channel

প্রথম পক্ষের সন্তানের হাত ধরেই ‘হাতেখড়ি’ সুদীপার খুদে ছেলে আদিদেভের

সরস্বতী পুজো মানেই প্রথম হাতেখড়ি দেওয়ার অনুষ্ঠান হয় প্রায় সর্বত্র। বিশেষত হিন্দু নিয়ম অনুযায়ী বা যারা দেবী সরস্বতীকে‌ বিদ্যার দেবী হিসেবে মান্য করেন তারা তাদের ঘরের সন্তানের প্রথম কলম ওইদিনই…

Avatar

HoopHaap Digital Media

সরস্বতী পুজো মানেই প্রথম হাতেখড়ি দেওয়ার অনুষ্ঠান হয় প্রায় সর্বত্র। বিশেষত হিন্দু নিয়ম অনুযায়ী বা যারা দেবী সরস্বতীকে‌ বিদ্যার দেবী হিসেবে মান্য করেন তারা তাদের ঘরের সন্তানের প্রথম কলম ওইদিনই তুলে দেন। আজ ছিল বাগদেবী সরস্বতীর আরাধনার দিন। এদিন স্কুল, কলেজে, কোচিং ক্লাসে শুরু হয় দেবীর আরাধনা, প্রসাদ বিতরণ আবার হালকা প্রেমও। আবার অনেকের ঘরের খুদে সন্তান প্রথম হাতেখড়ি দেন। এই যেমন দিলেন রান্নাঘরের রানি সুদিপার ছেলে আদিদেব।

২০১৮র ১২ নভেম্বর সুদীপা ও অগ্নিদেব চট্টোপাধ্যায়ের পরিবারে আসে তাঁদের সন্তান আদিদেব চট্টোপাধ্যায়।  দেখতে দেখতে আড়াই বছর হতে চলল এই খুদে সেলিব্রিটির। এবার সে শিখবে অ আ ক খ আর a b c d. এদিন সুদীপার বড় ননদের বাড়িতে ছিল পুজোর অনুষ্ঠান। দাদা আকাশের হাত ধরে স্লেট ও চক পেন্সিল দিয়ে প্রথম লিখলেন আমাদের পুরোনো শব্দ ওম ( om) এর পরে লেখে 1 2 3 অ আ.

এদিন খুদে আদিদেভের পরনে ছিল অগ্নিমিত্রা পালের ডিজাইন করা ধুতি পাঞ্জাবি। সুদীপার পরনে ছিল লাল সাদা র একটি অসাধারণ শাড়ি। সুদীপা ছেলের হাতেখড়ির সমস্ত ছবি পোস্ট করে লিখেছেন, ” কলম দিয়ে আঁকা ধুতি – পাঞ্জাবি বানিয়েছেন অগ্নিনিত্রা পাল “। পুজোর দিনের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সুদীপা এও লিখেছেন, ” ঠাকুরকে নমো করো? …”

প্রসঙ্গত, রান্নাঘরের রানী সুদীপা চট্টোপাধ্যায় টলিউডের অত্যন্ত পরিচিত মুখ। ২০১৫ তে পরিচালক অগ্নিদেব চট্টোপাধ্যায়ের সঙ্গে ছোট্ট করে আইনি বিয়ে করেন। অবশ্য সম্পর্ক এরও অনেক আগের। ২০০৮ থেকে সম্পর্কের শুরু। সেই বছর অগ্নিদেবের বাড়ি প্রথম যান সুদীপা। সেদিনও অগ্নিদেবের বাড়িতে অনেক পোষ্য কুকুর ছিল, যা দেখা মাত্রই নাকি সুদীপা আনন্দে আত্মহারা হয়ে যান। ব্যাস সেদিন থেকেই সিদ্ধান্ত নেন একসঙ্গে থাকার। শুরু হয় লিভ ইন সম্পর্কের জার্নি।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media