whatsapp channel

Sudipa-Adidev: পছন্দ টাটকা ফল, কড়া তদারকিতে বাজার করলেন সুদীপার একরত্তি আদিদেব, ভাইরাল ভিডিও

একরত্তি আদিদেব (Adidev Chatterjee)ধীরে ধীরে বড় হয়ে উঠছে। আনলক পর্বে সে যাতায়াত শুরু করেছে প্লে স্কুলে। স্কুলের পোশাকে প্রথম দিনের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে আদিদেবের মা সুদীপা চ্যাটার্জী…

Avatar

একরত্তি আদিদেব (Adidev Chatterjee)ধীরে ধীরে বড় হয়ে উঠছে। আনলক পর্বে সে যাতায়াত শুরু করেছে প্লে স্কুলে। স্কুলের পোশাকে প্রথম দিনের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে আদিদেবের মা সুদীপা চ্যাটার্জী (Sudipa Chatterjee) অনুরাগীদের কাছে আদিদেবের জন্য আশীর্বাদ প্রার্থনা করেছেন। এবার আদিদেবকে বাজার করা শেখালেন সুদীপা।

বরাবর অধিকাংশ মায়েরাই তাঁদের সন্তানদের ছোট থেকেই বাজার করার সঙ্গে পরিচয় করান। কখনও সামনের দোকান থেকে আনতে পাঠান কোনো মশলা, কখনও বা ছোটখাটো কিছু সব্জি। এভাবেই প্রত্যেক সন্তানকে তার মা দেন বাইরে হিসাব করে চলার প্রথম পাঠ। ব্যতিক্রম নন সুদীপাও। মঙ্গলবার সকালে আদিদেবকে ফলের বাজারে নিয়ে গিয়ে একাই বাজার করতে ছেড়ে দিয়েছেন সুদীপা। আদিদেব অবশ্য নিশ্চিন্ত। সে একাই ফলের বাজার ঘুরে কমলালেবু, আপেল খুঁজে ফল বিক্রেতার ঝুড়ি রাখছে। অবশেষে প্লাস্টিক ব্যাগে ফল ভর্তি করে দুই হাতে দোলাতে দোলাতে আদিদেব মায়ের সাথে বাড়ি ফিরেছে।

ভিডিওটি ভাইরাল হতেই নেটিজেনদের একাংশ বলেছেন, সুদীপার আর চিন্তা নেই, ছেলে বাজার করতে শিখে গেল। সুদীপা নিজেও জানিয়েছেন, আদিদেবকে বাড়ির ও দোকানের সব কাজের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার জন্য প্রায়ই তিনি ছেলেকে নিয়ে বাজারে যান। স্কুলে গরমের ছুটি চলছে। ফলে বেরিয়ে পড়েছিলেন মা-ছেলে। সুদীপা মনে করেন, নিজে যাচাই করে কেনাকাটা করলে যুক্তিবোধ ও আত্মবিশ্বাস বাড়ে। ফলে বাইরের দুনিয়ার মুখোমুখি হয়ে কখনও ঘাবড়ে যাবে না আদিদেব।

সুদীপা বড় হয়েছেন যৌথ পরিবারে। তিনি দেখেছেন, তাঁর দাদা ছোটবেলায় জেঠুর হাত ধরে বাজারে যেতেন। কিন্তু ইদানিং সন্তানরা বাড়ির ভিতরেই বহু যত্নে বড় হয়। সুদীপা অভিভাবকদের কাছে অনুরোধ করেছেন, সন্তানকে বাড়ির বাইরের জগৎ চেনাতে। যাতে তারা যেকোন পরিস্থিতির মোকাবিলায় সক্ষম হয়।

whatsapp logo