whatsapp channel

Anindya Chatterjee: পেশার স্বার্থে যে কোনো চরিত্রে রাজি, ইন্দ্রাশিসের প্রেমে পড়লেন অনিন্দ্য!

অনিন্দ্য চ্যাটার্জী (Anindya Chatterjee)-র সঙ্গে ইন্দ্রাশিস রায় (Indrashish Ray) একে অপরের সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন। তাঁদের সম্পর্কের ঘটকালি করেছেন সুদেষ্ণা রায় (Sudeshna Ray), অভিজিৎ গুহ (Abhijit Guha)। কিন্তু ইন্দ্রাশিস বিবাহিত। অনিন্দ্যও…

Avatar

HoopHaap Digital Media

অনিন্দ্য চ্যাটার্জী (Anindya Chatterjee)-র সঙ্গে ইন্দ্রাশিস রায় (Indrashish Ray) একে অপরের সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন। তাঁদের সম্পর্কের ঘটকালি করেছেন সুদেষ্ণা রায় (Sudeshna Ray), অভিজিৎ গুহ (Abhijit Guha)। কিন্তু ইন্দ্রাশিস বিবাহিত। অনিন্দ্যও কমিটেড। তাঁর বান্ধবী রয়েছেন। ফলে কি করে জোড়া লাগল এই সম্পর্ক?

চিন্তার কিছু নেই। এই সম্পর্ক পুরোটাই রিল। বরাবর ছক ভাঙতে পছন্দ করেন সুদেষ্ণা-অভিজিৎ। ব্যতিক্রম হল না এবারেও। কলকাতার বুকে 2018 সালে শুট হয়েছিল ওয়েব সিরিজ ‘আমরা 2 গেদার’। এই ওয়েব সিরিজে সমকামী পুরুষের ভূমিকায় অভিনয় করেছেন অনিন্দ্য ও ইন্দ্রাশিস। অনিন্দ্য ও ইন্দ্রাশিস ছাড়াও এই ওয়েব সিরিজে অভিনয় করেছেন পূজারিণী ঘোষ (Pujarini Ghosh) ও পৌলমী দাস (Poulomi Das)। সুদেষ্ণার কথা অনুযায়ী 2018 সালে যখন এই ওয়েব সিরিজ শুট করা হয়, তখন কলকাতা সমকামিতা নিয়ে তথাকথিত সাহসী ছিল না। পাশ হয়নি আইনও। কিন্তু সুদেষ্ণার মনে হয়েছিল, ভালোবাসার উদযাপন দরকার। তাই অনিন্দ্য, ইন্দ্রাশিস, পৌলমী ও পূজারিণীকে হালকা মেজাজে কাহিনী শোনানোর পরেই চলে গিয়েছিলেন শুটিং ফ্লোরে। বিষয়বস্তু সাহসী হলেও ওয়েব সিরিজে রাখা হয়নি কোনও সাহসী দৃশ্য। প্রকৃতপক্ষে একটি সত্য ঘটনার ছায়ায় তৈরি ‘আমরা 2’গেদার’।

সুদেষ্ণা সাক্ষী এক অদ্ভুত ঘটনার যেখানে কলকাতার বুকে সমাজের পরোয়া না করে সমকামী সন্তানকে সমর্থন জানিয়ে মা বিচ্ছিন্ন হয়ে যান বাবার থেকে। সম্পর্কে স্বামী -স্ত্রী হলেও সেই সময় বড্ড বেশি করে তিনি একজন মা। সুদেষ্ণা কেঁদে ফেলেছিলেন এই ঘটনার সাক্ষী হয়ে। সেদিনই জন্ম হয়েছিল ‘আমরা 2’গেদার’-এর। এই সিরিজে অনিন্দ্যর মায়ের চরিত্রে অভিনয় করেছেন পল্লবী চট্টোপাধ্যায় (Pallavi Chatterjee) যিনি সমর্থন জানাবেন অনিন্দ্য ও ইন্দ্রাশিসের ভালোবাসাকে। অপরদিকে এই ওয়েব সিরিজ বাঁচার রসদ যুগিয়েছে অনিন্দ্যকে। 2018 সালে এই সিরিজের শুটিংয়ের সময় তাঁর বাবার ক্যান্সার ধরা পড়ে। একদিকে দমচাপা অনুভূতি, অপরদিকে চারিত্রিক অভিনবত্ব অনিন্দ্যকে এক অন্য পর্যায়ে নিয়ে গিয়েছিল। ইন্দ্রাশিসের সঙ্গে ঘনিষ্ঠ বন্ধুত্ব ও অভিনয় দক্ষতার মাধ্যমে ঢেকে দিয়েছিলেন মনের কষ্টকে।

এর আগে সমকামী চরিত্রে অভিনয় না করলেও পেশাদার অভিনেতা অনিন্দ্যকে এই ধরনের চরিত্রে অভিনয় করতে দেখে অবাক হয়েছেন অনেকেই। কিন্তু তা নিয়ে অনিন্দ্যর কোনো অস্বস্তি নেই। ভয় নেই সমকামী তকমা লেগে যাওয়ার। কারণ তিনি মনে করছেন, এর ফলে তাঁর কাজের সংখ্যা বাড়বে।

‘আমরা 2’গেদার’-এ এক রেডিও জকির সঙ্গে সমলিঙ্গের একজন মানুষের প্রেম মেনে নিতে পারেন না তাঁর মহিলা সহকর্মী। ছেলেটির মা পাশে থাকলেও বিরোধিতা করেন বাবা। কাহিনীর এক মোড়ে এসে জানা যায় দুই মহিলাও পরস্পরের প্রতি আকৃষ্ট। সংলাপে রয়েছে ছোট ছোট রসিকতা। ‘আমরা 2’গেদার’-এ বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন সুদীপ্তা চক্রবর্তী (Sudipta Chakraborty), সুদীপ মুখোপাধ্যায় (Sudip Mukherjee), সিধু (Siddhartha Mukherjee), আরজে শেখর (Rj Shekhar), আরজে সায়ন্তিকা (Rj Sayantika) প্রমুখ। ওয়েব সিরিজটির কাহিনী লিখেছেন সামগ্রিক চট্টোপাধ্যায় (Sagnik Chatterjee), সঙ্গীত পরিচালনা করেছেন রাহুল তন্ময় শুভ্র, সম্পাদনা করেছেন শান্তনু মুখোপাধ্যায় (Shantanu Mukherjee)। খুব শীঘ্রই ওটিটি প্ল্যাটফর্ম ‘ক্লিক’-এ মুক্তি পেতে চলেছে ‘আমরা 2’গেদার’।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media