BollywoodHoop Plus

Aditi Rao Hydari: অদিতির নিঁখুত ত্বকের রহস্য লুকিয়ে রয়েছে রান্নাঘরেই, টিপসগুলি আপনার কাজে লাগবেই

বলিউডের সুন্দরী অভিনেত্রীদের মধ্যে অন্যতম হলেন অদিতি রাও হায়দারি (Aditi Rao Hydari)। সৌন্দর্য ত্বকের যত্নের উপর নির্ভর করে। ত্বকের পরিচর্যা সঠিক ভাবে না হলে সৌন্দর্যে পরে তার রেশ। অদিতি ত্বকের যত্নের জন্য ভরসা করেন ঘরোয়া উপকরণের উপর। ঘরোয়া উপকরণ দিয়ে রূপটান ভারতের প্রাচীন বিধির মধ্যে অন্যতম। প্রাচীন ভারতের উপকরণে ভেজাল থাকত না। তবে বর্তমানে খোলা বাজারে বিক্রি হওয়া সামগ্রীতে অধিকাংশ ক্ষেত্রে ভেজাল মিশ্রিত থাকে। তাতে ত্বকের উন্নতির তুলনায় অবনতিই হয় বেশি। তবে অদিতি এই ক্ষেত্রে ভরসা রাখেন ব্র্যান্ডেড ঘরোয়া উপকরণের উপর।

ত্বক পরিষ্কার রাখতে অদিতি বেসন ব্যবহার করেন। বেসনে জিঙ্ক থাকার কারণে তা ত্বককে ভিতর থেকে পরিষ্কার করে এবং ত্বকের ব্যাকটিরিয়া জাত সংক্রমণ রোধ করে। এছাড়াও ময়দা ব্যবহার করেন অদিতি যাতে রয়েছে অ্যামিনোবেনজয়িক অ্যাসিড যা সুর্যরশ্নি থেকে ত্বককে সুরক্ষিত রাখে। ট‍্যান হতে দেয় না। ময়দার অ্যান্টিঅক্সিড্যান্ট ত্বককে ওপেন পোরস ও ব্রণর হাত থেকে রক্ষা করে।

দুধ দিয়ে ত্বককে পরিষ্কার করেন অদিতি। ত্বককে ডিপ ক্লিন করার পাশাপাশি ত্বকের সমস্যা দূর করতে দুধের জুড়ি নেই। এছাড়াও দুধে ল্যাকটিক অ্যাসিড থাকার কারণে তা টোনার হিসাবে ব্যবহার করা যায়। এছাড়াও ত্বকে টক দই ব্যবহার করেন অদিতি। টক দই ত্বককে ময়শ্চারাইজ করে বলিরেখা দূর করে। ত্বককে টানটান রাখে। টক দইয়ে থাকে ভিটামিন ডি যা ত্বকের যত্ন নেয়।

তবে অদিতির ত্বকে এই প্রোডাক্টগুলি যথেষ্ট সহায়ক হয়ে উঠেছে। কিন্তু ত্বকের ধরন বিচার করে ও বিউটিশিয়ান ও ডার্মাটোলজিস্টের পরামর্শ নিয়ে তবেই যে কোন প্রোডাক্ট ব্যবহার করা উচিত।

whatsapp logo