whatsapp channel

Aindrila Sharma: মায়ের পর তাঁরও ক্যানসার! হাউহাউ করে কেঁদে ফেলেন বছর ১৭-র ঐন্দ্রিলা

কিছু কিছু এমন প্রতিভা আসে যারা খুব কম সময়ের মধ্যেই এ জগতে নিজের ছাপ ফেলে যায়। অল্প সময়ের জন্যই তাদের ধরে রাখা যায় এই দুনিয়ায়। এমনই এক প্রতিভা ছিলেন অভিনেত্রী…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

কিছু কিছু এমন প্রতিভা আসে যারা খুব কম সময়ের মধ্যেই এ জগতে নিজের ছাপ ফেলে যায়। অল্প সময়ের জন্যই তাদের ধরে রাখা যায় এই দুনিয়ায়। এমনই এক প্রতিভা ছিলেন অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma)। মাত্র ২৪ বছর বয়সের মধ্যেই অভিনেত্রী হিসেবে খ্যাতি পেয়ে গিয়েছিলেন তিনি। শুধু তাই নয়, ক্যানসারের মতো মারণ রোগকেও হারিয়ে জীবনযুদ্ধে ফিরেছিলেন ঐন্দ্রিলা। তাও আবার দু দুবার। কিন্তু তিনবারের বার আর শেষরক্ষা করা যায়নি। ক্যানসারের কাছে হার মানতে বাধ্য হন তিনি। বাড়ির ছোট মেয়েকে হারিয়ে জীবনটাই যেন অন্য রকম হয়ে গিয়েছে তাঁর বাবা, মা, দিদির।

Advertisements

সম্প্রতি ঐন্দ্রিলার বাড়িতে ‘ঘরে ঘরে জি বাংলা’র টিম নিয়ে পৌঁছেছিলেন অভিনেতা বিশ্বনাথ বসু। সেখানেই ওঠে ঐন্দ্রিলার কথা। ১৯৯৮ সালে ৫ ফেব্রুয়ারি জন্ম তাঁর। ঐন্দ্রিলার জন্মের পর ২০০৭ সালে মা শিখা শর্মার ক্যানসার ধরা পড়েছিল দুই ওভারিতে। অস্ত্রোপচারের পর সুস্থ হয়ে উঠেছিলেন তিনি। কিন্তু মা সুস্থ হওয়ার পর ক্যানসারে আক্রান্ত হন মেয়ে ঐন্দ্রিলা। ২০১৫ সালে তাঁর ১৭ বছরের জন্মদিনের দিনই প্রথম ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর জানতে পারেন তিনি।

Advertisements

Aindrila Sharma: মায়ের পর তাঁরও ক্যানসার! হাউহাউ করে কেঁদে ফেলেন বছর ১৭-র ঐন্দ্রিলা

Advertisements

ঐন্দ্রিলার বাবা উত্তম শর্মা জানান, ২০১৫ সালে জন্মদিনের রাতে হঠাৎ তাঁর মেয়ে তাঁকে জানান, পেটের একটা জায়গায় শক্ত শক্ত ঠেকছে। ঐন্দ্রিলার বাবা চিকিৎসক। তিনি নিজে পরীক্ষা করে জিজ্ঞাসা মেয়েকে করেছিলেন, কবে জানতে পারে সে এটা? ঐন্দ্রিলা জানিয়েছিলেন, তখনই খেয়াল করেছিলেন তিনি। তারপর এইমসে সার্জারি ডিপার্টমেন্টের চিকিৎসকরা পরীক্ষা করার পর ঐন্দ্রিলার সামনেই জানিয়েছিলেন, তাঁর ইউয়িং সারকোমা ক্যানসার হয়েছে। এটা এখন অস্ত্রোপচার করা যাবে না।

Advertisements

বাবাকে জড়িয়ে ধরে হাউহাউ করে কেঁদে ফেলেছিলেন ঐন্দ্রিলা। মায়ের পর তাঁরও ক্যানসার। দুবার সেই রোগের সঙ্গেই লড়াই করেছিলেন ঐন্দ্রিলা। কিন্তু ২০২২ এর ১ লা নভেম্বর ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন তিনি। কোমায় চলে যান অভিনেত্রী। চিকিৎসকদের ধারণা করেছিলেন, ইউয়িং সারকোমা ক্যানসার ফিরে এসেছিল ঐন্দ্রিলার শরীরে। ২০ নভেম্বর প্রয়াত হন অভিনেত্রী।

whatsapp logo
Advertisements
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই