Bengali SerialHoop Plus

Aindrila Sharma: মরণোত্তর স্বীকৃতি পেলেন অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা, কি বললেন প্রেমিক সব্যসাচী!

গত বছর 20 শে নভেম্বর দিনটি বহরমপুরের ইন্দ্রপ্রস্থ নিবাসী শর্মা পরিবারের কাছে অভিশপ্ত। এদিন না ফেরার দেশে পাড়ি দিয়েছিলেন তাঁদের পরিবারের কনিষ্ঠ কন্যাসন্তান ও অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma)। ক্যান্সারের মতো মারণরোগ কেড়ে নিয়েছিল তাঁর প্রাণ। ঐন্দ্রিলার ইউটিউব চ্যানেলটি নতুন করে গঠনের পরিকল্পনা করেছেন তাঁর দিদি ঐশ্বর্য শর্মা (Aishwarya Sharma)। পাশে রয়েছেন তাঁর বন্ধুরাও। বৃহস্পতিবার পশ্চিমবঙ্গ সরকার আয়োজিত ‘টেলি অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস 2023′-এর মঞ্চে মরণোত্তর স্বীকৃতি দেওয়া হল ঐন্দ্রিলাকে। স্বল্পায়ু জীবনে ঐন্দ্রিলা অভিনীত বিখ্যাত ধারাবাহিক ছিল ‘জিয়নকাঠি’।

এই ধারাবাহিকে অভিনয়ের সময়ই তাঁর শরীরে দ্বিতীয়বার ধরা পড়ে ক্যান্সার। অস্ত্রোপচার ও কেমোথেরাপি এবং রেডিয়েশনের পর সুস্থ হয়ে ফিরে এসেছিলেন ঐন্দ্রিলা।শুরু করেছিলেন কাজ। একটি ওয়েব সিরিজে অভিনয় করেছিলেন তিনি। গত বছর একটি চ্যানেলের মহালয়ার অনুষ্ঠানে দেবী মাতঙ্গীর ভূমিকায় ঐন্দ্রিলার অভিনয় সকলের নজর কেড়েছিল। কিন্তু শেষ রক্ষা হল না। গত বছর দীপাবলির পর আচমকাই হৃদরোগে আক্রান্ত হন ঐন্দ্রিলা। তাঁকে হাওড়ার বেসরকারি হাসপাতালে ভর্তি করা হলে জানা যায়, গত সাত বছর ধরে ইউয়িং সারকোমা নামক বিরল ধরনের ক্যান্সারের সাথে লড়াই করছিলেন ঐন্দ্রিলা।

ইউয়িং সারকোমার ক্যান্সার কোষ ছড়িয়ে পড়েছিল তাঁর মস্তিষ্কেও। চিকিৎসকদের সব প্রচেষ্টা ব্যর্থ করে অকালে প্রয়াত হন ঐন্দ্রিলা। শেষ মুহূর্ত পর্যন্ত পাশে ছিলেন তাঁর প্রেমিক ও অভিন্নহৃদয় বন্ধু সব্যসাচী (Sabyasachi Chowdhury)। ঐন্দ্রিলার করা শেষ সোশ্যাল মিডিয়া পোস্টে সব্যসাচীর সাথে ছবি শেয়ার করে তিনি লিখেছিলেন, এই মানুষটি তাঁর বেঁচে থাকার কারণ। এদিন ‘টেলি অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস 2023’-র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সব্যসাচীও। পঁচিশ বছর পূর্ণ করার আগেই চলে গিয়েছেন ঐন্দ্রিলা। সব্যসাচীর মতে, শিল্পী হিসাবে এই স্বীকৃতি ঐন্দ্রিলার পরম প্রাপ্তি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঐন্দ্রিলার মা-বাবাও। তাঁদের হাতেই মুখ্যমন্ত্রী তুলে দেন ঐন্দ্রিলার ছবি ও ট্রফি। মঞ্চেই কান্নায় ভেঙে পড়েন ঐন্দ্রিলার মা শিখা শর্মা (Shikha Sharma)। সব্যসাচী মনে করেন, সন্তানহারা মা-বাবার কাছে একই সাথে এই মুহূর্ত কষ্টের ও গর্বের।

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-এর কন্ঠে শোনা গেল সব্যসাচীর প্রশংসা। তিনি বললেন, ‘রামপ্রসাদ’ সব্যসাচী অতুলনীয়। প্রসঙ্গত উল্লেখ্য, বর্তমানে সব্যসাচী স্টার জলসার ধারাবাহিক ‘রামপ্রসাদ’-এ নামভূমিকায় অভিনয় করছেন। মুখ্যমন্ত্রী তাঁর ব্যস্ততার মধ্যেও সব্যসাচীর অভিনয় দেখেছেন ও তাঁকে মনে রেখেছেন বলে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন অভিনেতা।

whatsapp logo