whatsapp channel

Aindrila Sharma: ক্যান্সার জয়ের পর করোনার বিরুদ্ধে একধাপ এগোলেন অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা

কোভিডের দামাল ঝড়ে যখন সারা বিশ্ব তোলপাড়, ঠিক তখনই একটা মেয়ের জীবন তোলপাড় হয় ক্যান্সার নিয়ে। যেই ক্যান্সার বাসা বেধেছিল ফুসফুসের গলিতেই। ২০১৫ সালে প্রথম শিরদাঁড়ার ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন ঐন্দ্রিলা।…

Avatar

কোভিডের দামাল ঝড়ে যখন সারা বিশ্ব তোলপাড়, ঠিক তখনই একটা মেয়ের জীবন তোলপাড় হয় ক্যান্সার নিয়ে। যেই ক্যান্সার বাসা বেধেছিল ফুসফুসের গলিতেই। ২০১৫ সালে প্রথম শিরদাঁড়ার ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন ঐন্দ্রিলা। প্রায় দেড় বছর কঠিন লড়াইয়ের পর সুস্থ হয়েছিলেন তিনি। ফের, ২০২১। ফুসফুসে পিনেট ক্যানসার নিয়ে ভর্তি হন ঐন্দ্রিলা শর্মা। চলে একের পর এক কেমো। শেষে,গত বছর ডিসেম্বরে মনের মানুষ সব্যসাচী ঐন্দ্রিলার সুস্থতার কথা প্রকাশ্যে আনেন। এখন কেমন আছেন অভিনেত্রী?

সদ্য, কোভিডের ভ্যাকসিন নিলেন ঐন্দ্রিলা। করোনা আক্রমণ করে ফুসফুসে, সেই ফুসফুসের ক্যান্সার নিয়েই লড়াই চালায় ‘জিয়ন কাঠি’র অভিনেত্রী। লড়াইয়ের শেষ পথে জয়ের ট্রফি ছিনিয়ে নেন। এখন করোনা ভ্যাকসিনের মুখোমুখি।

আর পাঁচ জনের মতন ভ্যাকসিন নিতে তৎপর অভিনেত্রী। খুশিতে ডগমগ ঐন্দ্রিলা নিলেন কোভিড টিকা। আমরা দেখেছি টিকা নেওয়ার পর অনেকে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে তা শেয়ার করেন। সেইরকমই ঐন্দ্রিলা নিজেও নিজের ভ্যাকসিন নেওয়ার ছবি পোস্ট করেন, এবং লেখেন, ‘জানি, অনেকটা দেরি করলাম। কিন্তু ইচ্ছা ছিল সবার মতো ছবি তুলব।’

 

View this post on Instagram

 

A post shared by Aindrila Sharma (@aindrila.sharma)

সম্প্রতি, ঐন্দ্রিলা এক সংবাদমাধ্যমে জানান তার ক্যান্সার জয়ের অভিজ্ঞতার কথা। ঐন্দ্রিলার কাছে করোনার ভয় একেবারেই তুচ্ছ ছিল, যদিও সেই সময় ডাক্তার বারবার সাবধান করতেন। কারণ, ঐন্দ্রিলার সমস্যাও ফুরফুস কেন্দ্রিক। তাই এর উপর করোনা আক্রমণ করলে বেচেঁ থাকা দ্বায় হয়ে যেত। জিয়ন কাঠি অভিনেত্রীর কথায়, “হাতির কাছে মশাকে যতটা ছোট মনে হয়, কোভিডকেও ক্যানসারের কাছে সে রকমই মনে হয়েছিল। কোভিডের ভয় মনে দানাই বাঁধেনি। অন্য ভাবে তখন মৃত্যুকে কাছাকাছি দেখতে পাচ্ছি। তবে হ্যাঁ, সেই সময়ে কোভিড হলে হয়তো আর বাঁচতাম না। ডাক্তার তা-ই বলেছিলেন মাকে। তাই ক্যানসারের চিকিৎসা চলাকালীন কোভিডের মতো রোগ থেকে সতর্ক থাকতে হচ্ছিল। কারণ কোভিড তো ফুসফুসেই সংক্রমণ ঘটায়। আর আমার ফুসফুসেই ক্যানসার।”