whatsapp channel

Aishwarya Rai Bachchan: ‘চোখের বালি’র পর ফের রবীন্দ্রনাথের কাহিনীতে ঐশ্বর্য রাই বচ্চন

ঐশ্বর্য বঙ্গ সন্তান না হলেও বাংলা সিনেমায় তাকে বেশ সুন্দর মানিয়ে যায়। নীল নয়না যখন চোখের বালি করেছিলেন তখনই মুগ্ধ নয়নে বাংলার দর্শকরা উপভোগ করে গোটা সিনেমা। সালটা ২০০৩, সেইসময়…

Avatar

HoopHaap Digital Media

ঐশ্বর্য বঙ্গ সন্তান না হলেও বাংলা সিনেমায় তাকে বেশ সুন্দর মানিয়ে যায়। নীল নয়না যখন চোখের বালি করেছিলেন তখনই মুগ্ধ নয়নে বাংলার দর্শকরা উপভোগ করে গোটা সিনেমা। সালটা ২০০৩, সেইসময় মুক্তি পেয়েছিল ঋতুপর্ণ ঘোষ পরিচালিত ‘চোখের বালি’। সেই ‘চোখের বালি’ ছবিতে বিনোদিনীর চরিত্রে অভিনয় করেছিলেন ঐশ্বর্য (Aishwarya Rai Bachchan), এবং তার বিপরীতে অভিনয় করেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। জাতীয় পুরস্কার পেয়েছিল ওই ছবিটি। এবার, আবারও দীর্ঘ বছর পর রবি কাহিনীতে থাকছেন ঐশ্বর্য রাই বচ্চন।

এবারে আর ঋতুপর্ণ ঘোষ সিনেমার দ্বায়িত্বে নেই। এবারের পরিচালক হলেন ইশিতা গঙ্গোপাধ্যায় (Isheeta Ganguly)। ইনি একজন থিয়েটার জগতের মানুষ। করোনা আসার আগেই ঐশ্বর্যের সঙ্গে এই সিনেমা প্রসঙ্গে কথা হয় তার, পরবর্তীতে সবকিছু পিছিয়ে যায়। এখন পরিস্থিতি অনেকটা স্বাভাবিক, তাই নতুন করে কাজ শুরু হতে চলেছে।

সূত্রের খবর, রবীন্দ্রনাথ ঠাকুরের (Rabindranath Tagore) ‘তিনকন্যা’ কাহিনির অনুপ্রেরণায় ছবির চিত্রনাট্য তৈরি হয়েছে, এবং সেই ছবির নাম থাকছে ‘দ্য লেটার’ (The Letter)। এটি একটি ইন্দো-আমেরিকান ছবি। এই গল্প থাকবে মা ও মেয়েকে কেন্দ্র করে করে। এক্ষেত্রে ঐশ্বর্য রাইয়ের পরামর্শে ছবিটি হিন্দি নয় ইংরেজি ভাষাতেই তৈরি হচ্ছে। পরিচালকের ইচ্ছা ছিল সিনেমাটি হিন্দিতে হোক, কিন্তু, অভিনেত্রীর চাহিদায় এটি ইংরেজিতে তৈরি হবে, এবং এর কারণ হল, আন্তর্জাতিক স্তরে সিনেমাটি দেখানো যাবে এবং প্রচার পাবে।

নতুন এই সিনেমায় ঐশ্বর্যের পাশাপাশি আর কে কে অভিনয় করছে সেই ব্যাপারে কোনো কিছুই জানা যায়নি। তবে শ্যুটিং দ্রুত শুরু হচ্ছে। ঠিক ‘চোখের বালি’র মতন একই প্রত্যাশা নিয়ে রয়েছেন বাংলার সিনেমাপ্রেমীরা।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media