GossipHoop Plus

Alka Yagnik: বিয়ে করেও স্বামীর সুখ পাননি অলকা ইয়াগনিক, আসল কারণ এটাই

ভারত হল শিল্প, সাহিত্য, নৃত্য ও সংগীতের দেশ। তবে সবকটির মধ্যে উল্লেখযোগ্য হল এদেশের সঙ্গীতচর্চা। প্রাচীনকাল থেকেই অনেক নামজাদা ভারতীয় শিল্পী গান গেয়েই ভুবন ভরিয়েছেন। বিশ্বজোড়া খ্যাতিও লাভ করেছেন অনেকেই। তাদের মধ্যে কিশোর কুমার, মহম্মদ রফি, লতা মঙ্গেশকর, আশা ভোঁসলের নাম সর্বজনবিদিত। আর বর্তমান প্রজন্মের এমনই এক শিল্পী হলেন অলকা ইয়াগণিক (Alka Yagnik)। বিগত দশক থেকেই এই শিল্পীর মধুর কণ্ঠে মাতোয়ারা হয়েছেন আপামর শ্রোতাকূল। অনেক বিখ্যাত পুরুষ গায়কদের সাথে ডুয়েট গেয়েছেন তিনি।

তবে এই স্বর্ণালী কেরিয়ারের পাশাপাশি গায়িকার ব্যক্তিগত জীবনও একাধিকবার লাইমলাইটে এসেছে। কারণ এমন একজন বড় মাপের গায়িকার জীবন নিয়ে এদেশেক চর্চা হবে না, তা কখনো হয় নাকি! অলকা ১৯৬৬ সালের ২০ মার্চ কলকাতায় জন্মগ্রহণ করেন। তার মা শোভা ইয়াগণিক ছিলেন ভারতীয় শাস্ত্রীয় সংগীতশিল্পী। ১৯৭২ সালে মাত্র ৬ বছর বয়সে তিনি আকাশবাণী কলকাতাতে গানের যাত্রা শুরু করেন। আর সেখান থেকে ফিরে তাকাতে হয়নি তাকে।

মাত্র ১০ বছর বয়সে তার মা তাকে শিশু শিল্পী হিসেবে মুম্বই নিয়ে আসেন। সেখানে রাজ কাপুরের সঙ্গে দেখা হয় তার। বিখ্যাত এই অভিনেতার ভীষণ পছন্দ হয় তার গান। তারপর ধীরে ধীরে পরিচিতি বৃদ্ধি হয় এবং সেখান থেকেই তার সুরের মূর্ছনায় ভেসে যায় গোটা বি-টাউন। বিখ্যাত প্লেব্যাক সিঙ্গার হয়ে ওঠেন অলকা। এসবের মাঝে ১৯৮৯ সালে নিজের প্রেমিক তথা শিলংয়ের ব্যবসায়ী নীরজ কাপুরকে বিয়ে করেন তিনি। কিন্তু এখানে একটা মজার বিষয় হল এই যে দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য জীবনেও স্বামীর সঙ্গে একসাথে ঘর করা হয়নি গায়িকার। কিন্তু কেন? দেখে নিন।

একদিকে কেরিয়ারের কাজে মুম্বই ছেড়ে বেরোতে পারেন না অলকা। অন্যদিকে তার স্বামী নীরজের ব্যবসা রয়েছে শিলংয়ে। ফলে তাকে সেখানেই থাকতে হয়। তাই বিয়ের পরেও একসাথে বিশেষ সময় কাটানো হয়নি দুজনের। তাও বিচ্ছেদের এই পৃথিবীতে তারা রয়েছেন একসাথে। এমনকি তাদের দুজনের এক কন্যাও রয়েছে। বর্তমানে সেও বিবাহিতা। ফলে বলাই যায় যে দূরে থেকেও একে অপরের সঙ্গে দূরত্ব বৃদ্ধি করেননি অলকা-নীরজ।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা