whatsapp channel

‘রাজা গজা’ থেকে ‘খড়কুটো’, চিরকালই সকলের প্রিয় আজকের ‘পটকা’ রুপোলি পর্দার অক্সিজেন

"রাজা গজা" কে মনে আছে? থাকারই কথা। সেই যে যাত্রা শুরু এখনও পর্যন্ত রাজধানীর মতন এগিয়ে চলেছেন অম্বরিশ ভট্টাচার্য। বিশেষ করে এখন সে খড়কুটোর পটকা। জীবনে নাকি কোনো উদ্দেশ্যই ছিলনা…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

“রাজা গজা” কে মনে আছে? থাকারই কথা। সেই যে যাত্রা শুরু এখনও পর্যন্ত রাজধানীর মতন এগিয়ে চলেছেন অম্বরিশ ভট্টাচার্য। বিশেষ করে এখন সে খড়কুটোর পটকা। জীবনে নাকি কোনো উদ্দেশ্যই ছিলনা তার অভিনেতা হওয়ার। সূত্রের খবর থেকে এটা জানা যায় যে, অম্বরিশ ভীষণ অলস প্রকৃতির মানুষ, অথচ তারই হতে একের পর এক সিনেমা ও ধারাবাহিকের কাজ।

Advertisements

এখনও পর্যন্ত তার করা ধারাবাহিকের নাম হাতে গুনলে আসে প্রায় ৮ টির মতন, পাশাপাশি সিনেমার নাম হাতে গুনলে আসে প্রায় ২০ টির মতন। এই হিসেব এদিক ওদিক হতেও পারে। কিন্তু এত কম সময়ের মধ্যে এতগুলো কাজ পাওয়া মনে বাস্তবিক তিনি অলস নন। আর এই মুহূর্তে পটকা হল খড়কুটোর অক্সিজেন, অবশ্য এই ধারণা দর্শকদের।

Advertisements

গান খুব পছন্দের অম্বরিশের। জানা যায় কেতকী দত্তের থেকে নাকি তিনি গান শিখেছেন নাটকের। অভিনয়ের পাশাপাশি বেশ কিছু গানের অনুষ্ঠানও করেন অম্বরীশ। তবে বর্তমানে একদিকে ‘শ্রীময়ী’ অন্যদিকে ‘খড়কুটো’ দুটোতেই চুটিয়ে অভিনয় করেছেন তিনি। বিশেষ করে বর্তমান দিনে ‘পটকা’ চরিত্রের জন্য  বাংলার ঘরে ঘরে সমাদৃত অম্বরিশ।

Advertisements

আজ তার জন্মদিন। প্রেম করছেন কি? তার উত্তর তিনিই জানেন। তবে পূর্বের এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন ‘আমি খুব ভাল স্বামী হতে পারতাম। কারণ আমার কোনও বায়নাক্কা নেই। কিন্তু প্রেমটা না হয়ে ভালই হয়েছে। সে আমাকে লুঙ্গি ছাড়িয়ে পাজামা পরতে বাধ্য করেছিল। আমার পূর্বপুরুষদের ঐতিহ্য ছাড়তে হয়েছিল। যে দিন বিচ্ছেদ হয়, সে দিন পাজামা ফেলে আবার লুঙ্গিতে ফিরে যাই।’’

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media