whatsapp channel

২৩ বছরের সম্পর্কে ইতি টানলেন অমিতাভ বচ্চন! শেষ রজনীতে ভিজে গেল ‘বিগ-বি’র চোখ

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) বলিউডের এক মাইলফলক, যাকে গোটা দেশ 'বিগ-বি' বলেই চেনে। দীর্ঘ সময় ধরে অভিনয়ের সঙ্গে যুক্ত এই বর্ষীয়ান অভিনেতা। বয়স অনুযায়ী চরিত্র বদলেছে তাকে ঘিরে, কিন্তু আজও…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) বলিউডের এক মাইলফলক, যাকে গোটা দেশ ‘বিগ-বি’ বলেই চেনে। দীর্ঘ সময় ধরে অভিনয়ের সঙ্গে যুক্ত এই বর্ষীয়ান অভিনেতা। বয়স অনুযায়ী চরিত্র বদলেছে তাকে ঘিরে, কিন্তু আজও ছবিতে কেন্দ্রীয় আকর্ষণ থেকে যায় তাকে ঘিরেই। বয়স বাড়লেও অভিনয়ের সঙ্গে কোনোরূপ আপোষ করেননি বচ্চন সাহেব। এখনো ক্যামেরার সামনে নিজেকে একইভাবে সাবলীল রাখেন তিনি। কিন্তু একটা সময় ‘হার্টথ্রব’ নায়ক ছিলেন তিনি। সেই সময় পল্লীগ্রাম থেকে শহরে তার ভক্তের সংখ্যাটা রীতিমতো অবাক করেছিল সকলকে।

Advertisements

তবে বয়স বাড়ার সঙ্গে সঙ্গে অমিতাভ তার অভিনয় কেরিয়ারের গতি কিছুটা কমিয়ে দেন। বিগত কয়েক দশকে হাতেগোনা কয়েকটি ছবিতেই অভিনয় করেছেন অভিনেতা। তবে এই সময়ে কিন্তু পর্দার থেকে দূরে সরিয়ে রাখেননি নিজেকে। বরং দীর্ঘ ২৩ বছর ধরে টিভি পর্দায় এক জনপ্রিয় মুখ হয়ে রয়ে গেছেন বলিউডের এই সুপারস্টার। সোনি টিভিতে ‘কৌন বনেগা ক্রোড়পতি’ নামক শোয়ের সঞ্চালনার দায়িত্বে তাকে দীর্ঘদিন দেখে আসছেন ভারতবাসী। এই শো এতটাই জনপ্রিয়তা পেয়েছে যে KBC বলতে অনেকে ‘বিগ-বি’-কেই চেনেন।

Advertisements

তবে এবার সেই যাত্রাপথে ইতি টানলেন অমিতাভ। এবার থেকে এই শোয়ের সঞ্চালকের ‘হট সিটে’ আর দেখা যাবে না তাকে। আর সেই পরিচিত কন্ঠস্বরে শোনা যাবেনা, ‘দেবীও অউর সজ্জনও….’ শীর্ষক কোনো উক্তি। সম্প্রতি, এই শোয়ের ১৫ তম সংস্করণের শেষ এপিসোড সম্প্রচারিত হয় টিভিতে। আর এই অন্তিম অধ্যায়ে সেখানে উপস্থিত ছিলেন বিদ্যা বালন, শিলা দেবী, শর্মিলা ঠাকুর এবং সারা আলি খানের মতো তারকারা। স্মৃতিচারণার মধ্য দিয়ে এই শো’কে বিদায় জানাতে গিয়েই এদিন আবেগী হয়ে পড়লেন অমিতাভ। তবে শোয়ের মঞ্চ এদিন সঞ্চালককে ফিরিয়ে দিল ২৩ বছরের ফেলে আসা স্মৃতি।

Advertisements

এই শোয়ের শেষ এপিসোডে কাঁপা গলায়, আবেগী সুরে বিগ-বি বলেন, “অদ্য শেষ রজনী। দেবীও অউর সজ্জনও…, আজকের পর থেকে এই মঞ্চ আর কখনও সেজে উঠবে না। এবার আমার বিদায় নেওয়ার পালা। কাল থেকে আমি আর আপনাদের কাছে আসব না- একথা বলার সাহস কিংবা ইচ্ছে, কোনওটাই আমার নেই। প্রতিটা শুরুরই একটা শেষ থাকে…।” এই কথা শুনে এদিন উপস্থিত দর্শকরা তাকে বলেন, “আমরা ঈশ্বরকে দেখিনি ঠিকই, কিন্তু উনি ঈশ্বরের প্রিয় সন্তান।” একথার জবাবে অমিতাভ আবেগী সুরে বলেন, “আপনাদের এই এক একটা হাততালি আমার কাছে প্রতিটা নিঃশ্বাসের মতো। আরনারাই আমার বন্ধু। আপনারা যা বলেন, আমি শুনি। আপনাদের ইচ্ছেপূরণ কররা চেষ্টা করি।”

Advertisements

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা