BollywoodHoop Plus

Amitabh Bachchan: চাকরি হারালেন অমিতাভ বচ্চনের দেহরক্ষী, প্রতি মাসের উপার্জন শুনলে মাথা ঘুরে যাবে

বর্ষশেষের আগেই অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)-এর দেহরক্ষী জিতেন্দ্র শিন্ডে (Jitendra Shinde)-র জীবনে নেমে এল দুঃসময়। চাকরি হারালেন তিনি। তাঁকে বাধ্য করা হল অবসর নিতে। মুম্বই পুলিশের তরফে এই কড়া পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে জানা গিয়েছে। তবে অবসর গ্রহণে বাধ্য করার মূল কারণ হল পুলিশ সার্ভিস রুল মানেননি জিতেন্দ্র।

প্রকৃতপক্ষে পেশায় মুম্বই পুলিশের কনস্টেবল জিতেন্দ্র 2015 সাল থেকে অমিতাভ বচ্চনের দেহরক্ষী নিযুক্ত হয়েছিলেন। কিন্তু পাশাপাশি কাউকে না জানিয়ে তিনি গোপনে একটি সিকিউরিটি এজেন্সি খুলেছিলেন যা অবশ্যই পুলিশ সার্ভিস রুলের বিরুদ্ধে। 2021 সালে পুলিশে কর্মরত জিতেন্দ্রর বিরুদ্ধে সিকিউরিটি এজেন্সি চালানোর তথ্য প্রকাশ্যে আসে। জানা যায়, বছরে ওই সিকিউরিটি এজেন্সি থেকে প্রায় দেড় কোটি টাকা আয় করতেন জিতেন্দ্র। নিজের স্ত্রীর নামে এই সিকিউরিটি এজেন্সি খুললেও নিয়ম অনুযায়ী এই বিষয়ে জিতেন্দ্রর তরফে কোনো তথ্য জানানো হয়নি পুলিশ ডিপার্টমেন্টে। এর ফলে দশ মাসের জন্য সাসপেন্ড করা হয়েছে তাঁকে।

জানা গিয়েছে, বিগত সাতাশ বছর ধরে মুম্বই পুলিশে কর্মরত ছিলেন জিতেন্দ্র। তবে এতদিনের অভিজ্ঞতা সত্ত্বেও গত আট বছরে মোট চার বার নিয়ম অমান্য করেছেন জিতেন্দ্র। তাঁর বিরুদ্ধে প্রথম অভিযোগ, পুলিশে কর্মরত থাকার সময় ডিপার্টমেন্টকে না জানিয়েই মোট ছয় বার বিদেশ সফর করেছেন তিনি। এছাড়াও তিনটি ফ্ল্যাট রয়েছে জিতেন্দ্রর নামে। জিতেন্দ্রর বিরুদ্ধে সব তথ্য জানার পর মুম্বই পুলিশের তরফ থেকে তাঁকে সাসপেন্ড করা হয়েছে। শুরু হয়েছে তাঁর বিরুদ্ধে তদন্ত। তবে তদন্তের রায় বেরোনোর আগেই জিতেন্দ্র পুলিশ আধিকারিকদের লিখিত ভাবে জানিয়ে দিয়েছেন, তিনি পুলিশে চাকরি করতে ইচ্ছুক নন।

এর আগে জিতেন্দ্রর বেতন নিয়ে 2021 সালে তৈরি হয়েছিল বিতর্ক। জানা গিয়েছিল, জিতেন্দ্রকে অমিতাভ দেড় কোটি টাকা বার্ষিক বেতন দেন। এই তথ্য সামনে আসার পর পুলিশ কমিশনার হেমন্ত নাগরালে (Hemanta Nagrale) জিতেন্দ্রর বদলির অর্ডার দেন। এই নির্দেশ অনুযায়ী, ডি.বি. মার্গ পুলিশ স্টেশনে বদলি করা হয় তাঁকে। সেই সময়েও তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছিল। শুধুমাত্র দেশ নয়, বিদেশেও অমিতাভের নিরাপত্তার দায়িত্ব ছিল জিতেন্দ্রর হাতে। কিন্তু সার্ভিস রুল অনুযায়ী, সরকারী কর্মীদের আয়ের অন্য কোনো পথ থাকার কথা নয়।

whatsapp logo