Hoop PlusTollywood

Anamika Saha: ফের বিন্দুমাসির চরিত্রে ফিরছেন অনামিকা সাহা!

করোনায় আক্রান্ত হওয়ার পর কাজ যথেষ্ট কমিয়ে দিয়েছিলেন অনামিকা সাহা (Anamika Saha)। তিনি সেই অভিনেত্রীদের মধ্যে অন্যতম যাঁরা নিজের অভিনয় টিকিয়ে রাখার জন্য আপোষহীন। ফলে বিয়ের পর শ্বশুরমশাই-এর কথা মেনে নায়িকার চরিত্রে অভিনয় না করলেও নিজের বয়সী নায়কের মায়ের চরিত্রে অবলীলায় অভিনয় করেছেন অনামিকা। এই ধরনের চরিত্রে অভিনয়ের জন্য বাড়িয়েছেন ওজন। কিন্তু তাও বহুদিন আগের কথা। অনামিকা মানে একসময় পর্দার দাপুটে খলনায়িকাও ছিলেন বটে। পাশাপাশি বাংলা ধারাবাহিকেও সমান তালে অভিনয়ে স্বচ্ছন্দ তিনি। করোনাকাল অনেকটাই কেটে গিয়েছে। কিন্তু সবচেয়ে বড় পাওনা হল, অনামিকাকে আবারও দেখা যেতে চলেছে বড় পর্দায় আইকনিক বিন্দুমাসির চরিত্রে।

সতের বছর আগে সুরিন্দর ফিল্মসের প্রযোজনায় তৈরি বাংলা ফিল্ম ‘ঘাতক’-এ বিন্দুমাসির চরিত্রে অভিনয় করে নিমেষে নজর কেড়েছিলেন অনামিকা। সেই বিন্দু মাসি রূপেই আবারও তিনি ফিরছেন সৌভিক দে (Souvik Dey) পরিচালিত ফিল্ম ‘বরফি’-তে। সম্প্রতি শেষ হয়েছে এই ফিল্মের শুটিং ও বিন্দুমাসির লুকে হোলির পরদিনই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছেন অনামিকা। সাদা রঙের প্রিন্টেড শাড়ি, অফ হোয়াইট ব্লাউজ, চোখে সোনালি ফ্রেমের চশমা, অর্ধেকের বেশি সাদা চুল ছাড়া। দুই চোখের দৃষ্টি দিচ্ছে কোনো ভয়ঙ্কর ইঙ্গিত। হাত জোড় করে নেত্রীর ভূমিকায় পোস্টারে ‘বিন্দুমাসি’ অনামিকা নেটিজেনদের ভাসিয়ে দিয়েছেন নস্টালজিয়ায়। অনুরাগীরাও উচ্ছ্বসিত পছন্দের অভিনেত্রীকে আবারও বড় পর্দায় স্বমহিমায় ফিরতে দেখে।

থ্রিলার ঘরানা ফিল্ম ‘বরফি’-র পটভূমি কলকাতা। শহরে খুন হচ্ছেন একের পর এক মন্ত্রী। কিন্তু হদিশ মিলছে না আততায়ীর। কাহিনীর কেন্দ্রে রয়েছে বরফি ও তার ভাই সূর্য। সূর্যের সাথে শ‍্যামলীর সম্পর্ক মানতে পারে না বরফি। চিত্রনাট্যের মাধ্যমে তৈরি হয়েছে এই প্রেমকাহিনী ও খুনের মধ্যে সূক্ষ্ম যোগসূত্র। রয়েছেন বিন্দুমাসি। কিন্তু তাঁর ভূমিকায় ধোঁয়াশা বজায় রেখেছেন পরিচালক। সব ঠিকঠাক থাকলে আগামী এপ্রিল মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘বরফি’।

অনেকেই মনে করছেন, অনুরাগ বাসু (Anurag Basu) পরিচালিত ‘বরফি’-র সাথে সৌভিকের বানানো ‘বরফি’-র স্বাদের মিল না থাকলেও নামের মিল থাকার কারণে সমস্যা তৈরি হবে না তো! কিন্তু সৌভিকের কন্ঠে শোনা গেল আত্মবিশ্বাসের সুর। তিনি বললেন, হিন্দি ‘বরফি’-র সাথে বাংলা ‘বরফি’- র নামের মিল থাকলেও দুটি কাহিনী সম্পূর্ণ আলাদা। তবে কাহিনীর মোড়ক ধীরে ধীরে উন্মোচিত হবে এপ্রিল মাসে আধো অন্ধকার প্রেক্ষাগৃহে। এই ফিল্মে অনামিকা ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন চান্দ্রেয়ী ঘোষ (Chandrayee Ghosh), কৌশিক সেন (Koushik Sen), অরিত্র দত্ত বণিক (Aritra Dutta Banik) প্রমুখ।

 

View this post on Instagram

 

A post shared by Amit Bhatia (@amitbhatia8820)