Hoop PlusTollywood

Anirban Bhattacharya: ‘মন্দার’-এর দুর্দান্ত সাফল্যের পর ‘বল্লভপুরের রূপকথা’ শোনাবেন পরিচালক অনির্বাণ

অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya) ধীরে ধীরে নিজের প্রতিভাকে মেলে ধরছেন। সম্প্রতি পরিচালনা করেছেন ‘মন্দার’। শেক্সপীয়রিয়ান ট্র্যাজেডি ‘ম্যাকবেথ’-কে তিনি বদলে দিয়েছেন ভারতীয় গাথা ‘মন্দার’-এ। রাজপরিবারের সঙ্গে মৎস্যজীবির পরিবারের মানসিকতা মিশে গিয়েছে এক লহমায়। এবার অনির্বাণের হাত ধরে দর্শক জানবেন ‘বল্লভপুরের রূপকথা’।

2022 সালের পয়লা জানুয়ারি সূর্যোদয়ের সাথে সাথে ‘বল্লভপুরের রূপকথা’-র ঘোষণা করেছেন অনির্বাণ। এসভিএফ-এর প্রযোজনায় খুব শীঘ্রই আসতে চলেছে এই প্রজেক্ট। প্রখ্যাত নাট্যকার বাদল সরকার (Badal Sarkar)-এর নাটক ‘বল্লভপুরের রূপকথা’ এবার পরিণত হতে চলেছে ফিল্মে। অনেকেই মনে করছেন, নাটকের জগতের তারকা অনির্বাণ এবার নাটককেই তার সীমানা ছাড়িয়ে তুলে নিয়ে আসবেন রূপোলি পর্দায়। একই সঙ্গে অনেকের প্রশ্ন, অনির্বাণ কি তাহলে পাকাপাকি ভাবে আসতে চলেছেন পরিচালনায়? কিন্তু অভিনেতা-পরিচালক বলেও একটি পদ রয়েছে। এবার সেই পদ অলঙ্কৃত করতে চলেছেন অনির্বাণ। এর আগেও টলিউডের কয়েকজন নামী অভিনেতা পরিচালনা করতে চেয়েছিলেন। কিন্তু সফল হননি। অনির্বাণের সফলতার মূল কারণ তাঁর লেখনী। প্রকৃতপক্ষে, দর্শকদের পালস বোঝেন অনির্বাণ। এই কারণে পরিচালক হিসাবে দর্শকদের কাছে গ্রহণযোগ্য অনির্বাণ।

 

View this post on Instagram

 

A post shared by SVF (@svfsocial)

এসভিএফ-এর তরফে জানা গিয়েছে, ‘বল্লভপুরের রূপকথা’ একটি হরর কমেডি। বল্লভপুরের রায় রাজবংশের শেষ বংশধর ভূপতি রায় ও তাঁর উত্তরাধিকারী মনোহর এই কাহিনীর মূল চরিত্র। ভেঙে পড়া রাজবাড়ির ধ্বংসস্তুপ-এ আটকে তাঁদের বনেদিয়ানা। দেনায় ডুবে থাকা ভূপতি ও মনোহর রাজবাড়ির সম্পত্তি বিক্রি করতে পারে না। তাহলে তাদের জীবনযাত্রা নির্বাহ হয় কিভাবে? এই প্রশ্নের উত্তর নিয়ে আসছে ‘বল্লভপুরের রূপকথা’।

ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে ‘বল্লভপুরের রূপকথা’-র ফার্স্ট লুক। তাতে রয়েছে ভাঙা রাজবাড়ি, পুরানো দিনের কামান ও আধিভৌতিক পরিবেশ। এই ফিল্মের চিত্রনাট্য লিখছেন অনির্বাণ ও তাঁর সহকারী প্রতীক দত্ত (Pratik Dutta)। সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন শুভদীপ গুহ (Shubhadip Guha) ও দেবরাজ ভট্টাচার্য (Debraj Bhattacharya)। ‘বল্লভপুরের রূপকথা’ ক্যামেরাবন্দী করবেন সৌমিক হালদার (Soumik Halder)।

whatsapp logo