whatsapp channel

Ankush Hazra: ‘মহানায়ক’ সম্মানে ভূষিত হলেন অভিনেতা অঙ্কুশ

অঙ্কুশ হাজরা (Ankush Hazra) দীর্ঘদিন ধরেই লড়াই করেছেন টলিউডে পায়ের নিচের মাটি শক্ত করতে। হিট-ফ্লপের চড়াই-উতরাই পেরিয়ে ধীরে ধীরে সফল হয়েছেন তিনি। শুধুমাত্র অভিনয়েই তিনি নিজেকে সীমাবদ্ধ রাখেননি, অঙ্কুশ তৈরি…

Avatar

Nilanjana Pande

অঙ্কুশ হাজরা (Ankush Hazra) দীর্ঘদিন ধরেই লড়াই করেছেন টলিউডে পায়ের নিচের মাটি শক্ত করতে। হিট-ফ্লপের চড়াই-উতরাই পেরিয়ে ধীরে ধীরে সফল হয়েছেন তিনি। শুধুমাত্র অভিনয়েই তিনি নিজেকে সীমাবদ্ধ রাখেননি, অঙ্কুশ তৈরি করেছেন নিজস্ব প্রযোজনা সংস্থা। আপোষহীন অঙ্কুশ বিরোধিতা করেছেন সাম্প্রতিক প্রোজেক্ট ‘মির্জা’-র ক্ষেত্রে। 24 শে জুলাই, সোমবার পশ্চিমবঙ্গ সরকারের তরফে ‘মহানায়ক’ সম্মানে ভূষিত করা হল অঙ্কুশকে।

এদিন সন্ধ্যায় পশ্চিমবঙ্গ সরকারের তরফে আয়োজিত ‘মহানায়ক’ সম্মানের মঞ্চে রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-র হাত থেকে ‘মহানায়ক’ সম্মানের ট্রফি গ্রহণ করলেন অঙ্কুশ। মুখ্যমন্ত্রী তাঁকে সম্মানিত করলেন উত্তরীয় পরিয়ে। অঙ্কুশের পরনে ছিল গাঢ় নীল রঙের থ্রি-পিস স্যুট। মঞ্চে উপস্থিত ছিলেন আরও এক অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya)। 2010 সালে বাংলা ফিল্ম ‘কেল্লাফতে’-এর মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেছিলেন অঙ্কুশ। এরপর ‘কানামাছি’ ও ‘আমি শুধু চেয়েছি তোমায়’-এর মাধ্যমে সকলের নজর কেড়ে নেন তিনি। সাম্প্রতিক কালে ‘আবার বিবাহ অভিযান’-এও দেখা গিয়েছে অঙ্কুশকে। চমক দিয়েছিলেন দেব (Dev) ও রুক্মিণী মৈত্র (Rukmini Maitra) অভিনীত ফিল্ম ‘কিশমিশ’-এ ক্যামিও করে।

2022 সালের পনেরই অগস্ট অঙ্কুশ অফিশিয়ালি নিজের প্রযোজনা সংস্থা ‘অঙ্কুশ হাজরা মোশন পিকচার্স’-এর ঘোষণা করেন। তাঁর প্রযোজনায় তৈরি প্রথম ফিল্ম ‘মির্জা’-র ক্ষেত্রে কিছু সমস্যা দেখা দেওয়ার ফলে এই প্রোজেক্ট নিয়ে অঙ্কুশ অতিরিক্ত মাথা ঘামাতে নারাজ। তিনি ‘মির্জা’-য় অভিনয় করলেও পরবর্তীকালে সহ-নির্মাতাদের সাথে আর কাজ করবেন না বলে জানিয়েছেন।

চলতি বছর ওটিটিতে পা রেখেছেন অঙ্কুশ। নির্ঝর মিত্র (Nirjhar Mitra) পরিচালিত ওয়েব সিরিজ ‘শিকারপুর’-এর মাধ্যমে ওটিটি ডেবিউ করেছেন তিনি। এই ওয়েব সিরিজটি স্ট্রিম হয়েছে জি ফাইভে। এছাড়াও কয়েক মাস আগে অঙ্কুশ ও ঐন্দ্রিলা সেন (Oindrila Sen) অভিনীত ফিল্ম ‘লাভ ম্যারেজ’ মুক্তি পেয়েছে যার বক্স অফিস রেকর্ড যথেষ্ট ভালো। ‘মহানায়ক’ সম্মানে ভূষিত অঙ্কুশকে ‘হুপহাপ’ (HOOPHAAP)-এর তরফ থেকে অনেক শুভেচ্ছা।

whatsapp logo