whatsapp channel

সারা শরীরে সংক্রমণ ছড়ানোর পরেও চৌদ্দ ঘন্টা শুটিং করছেন জনপ্রিয় টেলি অভিনেত্রী!

ক্রমশ মহিলাদের মধ্যে বৃদ্ধি পাচ্ছে ব্রেস্ট টিউমার ও ক্যান্সারের প্রবণতা। একাধিক অভিনেত্রী এই ধরনের টিউমারের শিকার হয়েছেন। তবে সঠিক সময়ে চিকিৎসার ফলে অনেকেই সুস্থ হয়ে উঠেছেন। এঁদের মধ্যে রয়েছেন ‘সাথী’…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

ক্রমশ মহিলাদের মধ্যে বৃদ্ধি পাচ্ছে ব্রেস্ট টিউমার ও ক্যান্সারের প্রবণতা। একাধিক অভিনেত্রী এই ধরনের টিউমারের শিকার হয়েছেন। তবে সঠিক সময়ে চিকিৎসার ফলে অনেকেই সুস্থ হয়ে উঠেছেন। এঁদের মধ্যে রয়েছেন ‘সাথী’ অভিনেত্রী অনুমিতা দত্ত (Anumita Dutta)। তাঁর স্তনে বহু আগে টিউমার ধরা পড়েছিল। চিকিৎসক অস্ত্রোপচারের পরামর্শ দিলেও শেষ অবধি তার প্রয়োজন হয়নি। ওষুধে বর্তমানে অনেকটাই সুস্থ রয়েছেন অনুমিতা। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী কড়া নিয়মের মধ্যে থাকতে হয়েছে তাঁকে। কিন্তু কাজে ফিরেছেন অনুমিতা। কারণ তাঁর পক্ষে মানসিক ভাবে সুস্থ থাকার জন্য তা প্রয়োজন ছিল।

Advertisements

তবে অনুমিতা জানালেন, গত তিন মাস ধরে তাঁর জ্বর হচ্ছিল। তাতে অতটা গুরুত্ব দেননি তিনি। কিন্তু শুটিং চলাকালীন হঠাৎই অসুস্থ হয়ে পড়েন অনুমিতা। হৃদস্পন্দন মারাত্মক বেড়ে যায়। দেখা দেয় রক্তচাপের সমস্যাও। দ্রুত অনুমিতাকে হাসপাতালে ভর্তি করা হলে জানা যায়, তাঁর মাইল্ড স্ট্রোক হয়েছে। ধরা পড়ে নিউমোনিয়াও। সারা শরীরে ছড়িয়ে গিয়েছিল সংক্রমণ। চিকিৎসক অনুমিতাকে অন্তত এক মাস বাড়িতে বিশ্রামে থাকতে বললেও তিনি রাজি হননি। ফলে প্রযোজনা সংস্থার সাথে কথা বলেন অনুমিতা। কয়েক ঘন্টার জন্য স্টুডিওয় যেতেন তিনি। সেখানে মাত্র কয়েকটি দৃশ্যের শুটিং করে আবারও বাড়ি ফিরতেন অনুমিতা।

Advertisements

হাসপাতাল থেকে মাত্র এক মাস হল ছাড়া পেয়েছেন অনুমিতা। বর্তমানে দিনে চৌদ্দ ঘন্টা শুটিং করছেন তিনি। অনুমিতা জানালেন, তিনি শারীরিক ভাবে যতই অসুস্থ হোন না কেন, মানসিক ভাবে তিনি যথেষ্ট সুস্থ।

Advertisements

বর্তমানে ‘সাথী’ ধারাবাহিকে অভিনয় করছেন অনুমিতা। তবে কোথাও মনে হয়, পছন্দ না হলেও শরীরের কারণে বিশ্রাম নিলেই বোধহয় তিনি ভালো করতেন। প্রত্যেক মহিলার উচিত ছয় মাস অন্তর একবার ম্যামোগ্রাফি করানো ও হেলথ চেক-আপ। ম্যামোগ্রাফির ফলে স্তন টিউমার ও ক্যান্সার থেকে দূরে থাকা সম্ভব তো বটেই। পাশাপাশি প্রাথমিক স্তরেই এই ধরনের টিউমার ধরা পড়ে। ফলে ক্যান্সারের সম্ভাবনা যথেষ্ট কম থাকে।

Advertisements

whatsapp logo
Advertisements