Anupam Roy: ‘ফিরে এসো তাসের ঘর হয়ে’, অনুপমের নতুন গানে বিষাদের ছায়া খুঁজছেন শ্রোতারা

তিনি নিজে সমস্ত আলোচনা সমালোচনা থেকে দূরে থাকতে চান। সোশ্যাল মিডিয়ায় যা হচ্ছে সে সব থেকে মন সরিয়ে রেখেছেন প্রথম থেকেই। এমনকি কলকাতায় কূটকাচালি বাঁচিয়ে বাবা মাকে নিয়ে পাড়ি দিয়েছেন…

Nirajana Nag

তিনি নিজে সমস্ত আলোচনা সমালোচনা থেকে দূরে থাকতে চান। সোশ্যাল মিডিয়ায় যা হচ্ছে সে সব থেকে মন সরিয়ে রেখেছেন প্রথম থেকেই। এমনকি কলকাতায় কূটকাচালি বাঁচিয়ে বাবা মাকে নিয়ে পাড়ি দিয়েছেন বিশাখাপত্তনম। তবুও নিন্দুকরা ছাড়তেই রাজি নয় অনুপম রায়কে (Anupam Roy)। বেশ কিছুদিন কেটে গেলেও তাঁকে নিয়ে চর্চা থামছে না। এমনকি অনুপমের নতুন বাঁধা গান নিয়েও নতুন করে কানাঘুষো শুরু হয়েছে নেট মাধ্যমে।

অভিজিৎ সেন পরিচালিত দেব এবং সৌমিতৃষা কুণ্ডু অভিনীত আসন্ন ছবি ‘প্রধান’এ সঙ্গীত পরিচালনা করেছেন অনুপম রায়। সদ্য মুক্তি পেয়েছে এই ছবির ট্রেলার। সেখানেই অনুপমের সুরে ‘ফিরে এসো তাসের ঘর হয়ে’ গান টির খানিকটা অংশ শোনা গিয়েছে। আর তারপরেই গানটির বিষাদের সুরের সঙ্গে অনুপমের ব্যক্তিগত জীবনের যোগসূত্র খুঁজতে লেগে পড়েছে নেট নাগরিকদের একাংশ। অনেকেই দাবি করছেন, গানের মধ্যে দিয়েই নিজের মনের কথা বলতে চেয়েছেন অনুপম।

অবশ্য এটা প্রথম গান নয়। অনুপমের লেখা গানের কথা, সুরে এর আগেও বহুবার অন্য অর্থ খুঁজে পেয়েছেন শ্রোতারা। বিশেষ করে সম্প্রতি তাঁর প্রাক্তন স্ত্রীর সঙ্গে অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ের (Parambrata Chatterjee) বিয়ের পরে আরো বেশি করে উঠে এসেছে পুরনো গানগুলির প্রসঙ্গ। ঘুরেফিরে এসেছে ‘প্রাক্তন’ এর ‘তুমি অন্য কারোর সঙ্গে বেঁধো ঘর’, ‘অটোগ্রাফ’ ছবির ‘আমাকে আমার মতো থাকতে দাও’ কিংবা সম্প্রতি ‘দশম অবতার’ ছবির সুপারহিট ‘আমি সেই মানুষটা আর নেই’ গানগুলির কথা। এবার তার সঙ্গে যুক্ত হল প্রধান ছবির নতুন গান।

অনুপম অবশ্য সংবাদ মাধ্যমকে সাফ বলেছেন, তিনি এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি নন। তিনি জানান, তাঁকে এই বিয়ে কেউ কিছু জানায়নি। এমনকি সোশ্যাল মিডিয়ায় এত ট্রোল, মিমের ছড়াছড়ি, তাঁর পুরনো নতুন গানের লাইনের বাস্তবতা নিয়ে চর্চা থেকেও তাঁকে বাদ রাখার জন্য আবেদন জানিয়েছেন গায়ক।

 

View this post on Instagram

 

A post shared by Anupam Roy (@aroyfloyd)

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই