Hoop PlusTollywood

‘পছন্দের লোকেদের নিয়ে…’, বড়পর্দায় আর সুযোগ না পাওয়া নিয়ে বিষ্ফোরক অনুরাধা রায়

অনুরাধা রায় (Anuradha Roy), বাংলা বিনোদন জগতের অতি পরিচিত মুখ। দীর্ঘ অভিনয় কেরিয়ারে অবদান রেখেছেন বড়পর্দা, ছোটপর্দা সর্বত্রই। বর্তমানে টেলিভিশনেই অবশ্য বেশি দেখা যায় তাঁকে। বিভিন্ন ধারাবাহিকে মূলত ঠাকুমা, দিদিমার চরিত্রে অভিনয় করতে দেখা যায় তাঁকে এখন। কিন্তু একটা সময় ছিল যখন বাংলা সিনেমায় নিজের অভিনয় প্রতিভার ছাপ রেখেছিলেন অনুরাধা রায়। এখন আর বড়পর্দায় দেখা যায় না কেন তাঁকে?

সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে খানিক অভিমানের সুরই শোনা গেল তাঁর কণ্ঠে। প্রবীণ অভিনেত্রী বলেন, ‘এখন পরিচালক প্রযোজকরা চেনা গণ্ডির বাইরে খুব একটা যেতে চান না। নিজেদের লোকজনদের বা যাঁদের উপরে তাঁদের ভরসা রয়েছে বা যাঁদের নিয়ে কাজ করতে অভ্যস্ত, তাঁদের নিয়েই কাজ করেন। আমি হয়তো তাঁদের লিস্টে পড়ি না’।

তিনি আরো বলেন, তাঁরা আগে যেভাবে কাজ করেছেন এখন আর তেমন ভাবে কাজ হয় না। সবকিছুই এখন খুব ফাস্ট। আগে সময় নিয়ে একটি শৈল্পিক ব্যাপার রাখার চেষ্টা হত। এখন তেমনটা একেবারেই নেই। এখন খুব তাড়াহুড়ো করে সব কাজ সেরে ফেলা হয়। তার মধ্যে যতটুকু শৈল্পিক ব্যাপার রাখা যায়।

অনুরাধা রায়ের কথায়, এখন কারোর কাছেই বেশি সময় নেই। সবাই যেন ছুটছে। তাঁদের সময় এমনটা হত না। বর্তমানে টেলিভিশনে বিভিন্ন চ্যানেল যেমন বাড়ছে, তেমনি সিরিয়ালের সংখ্যাও বাড়ছে পাল্লা দিয়ে। তবে এর মধ্যে অনেক ধারাবাহিকই সময়ের আগেই শেষ হয়ে যাচ্ছে। টিআরপির অভাবে নিত্য নতুন সিরিয়ালের সমাপ্তি ঘটছে, আবার তার জায়গা নিচ্ছে নতুন সিরিয়াল। বাস্তবিকই তাড়াহুড়োর মধ্যে শেষ হচ্ছে অধিকাংশ সিরিয়াল।

Related Articles