whatsapp channel

বিপরীত চ্যানেলের প্রতিদ্বন্দ্বী হলেও একসময় চুটিয়ে সিনেমা করেছেন আজকের ‘সর্বজয়া’ ও ‘শ্রীময়ী’

একদিকে স্টার জলসা চলছে ইন্দ্রাণী হালদার (Indrani haldar) অভিনীত ‘শ্রীময়ী', অপরদিকে ‘শ্রীময়ী’-কে প্রতিযোগিতায় ফেলতে জি বাংলা নিয়ে আসছে দেবশ্রী রায় ( Deboshree Roy) অভিনীত ‘সর্বজয়া'। চ্যানেলে দেবশ্রী ও ইন্দ্রাণীকে প্রতিদ্বন্দ্বী…

Avatar

HoopHaap Digital Media

একদিকে স্টার জলসা চলছে ইন্দ্রাণী হালদার (Indrani haldar) অভিনীত ‘শ্রীময়ী’, অপরদিকে ‘শ্রীময়ী’-কে প্রতিযোগিতায় ফেলতে জি বাংলা নিয়ে আসছে দেবশ্রী রায় ( Deboshree Roy) অভিনীত ‘সর্বজয়া’। চ্যানেলে দেবশ্রী ও ইন্দ্রাণীকে প্রতিদ্বন্দ্বী বানানোর চেষ্টা করলেও তাঁরাই একসময় ছিলেন একে অপরের পরিপূরক। বহু বাংলা সিনেমায় তাঁরা একসঙ্গে অভিনয় করেছেন।

দেবশ্রী ও ইন্দ্রাণী অভিনীত সিনেমাগুলির মধ্যে অন্যতম হল ‘দেখা’, ‘ঠিকানা রাজপথ’। ‘দেখা’-তে এই দুই নায়িকার সঙ্গে অভিনয় করেছিলেন কিংবদন্তী সৌমিত্র চট্টোপাধ্যায় (soumitra chatterjee)। ‘দেখা’ ফিল্মে দেবশ্রী ও ইন্দ্রাণী দুজনেই ছিলেন অনবদ্য। ‘দেখা’ জাতীয় পুরস্কার পেয়েছিল। ‘ঠিকানা রাজপথ’-এ ইন্দ্রাণীর বাড়ির কাজের মেয়ের চরিত্রে অভিনয় করেছিলেন দেবশ্রী। সেখানেও দুই নায়িকার অনস্ক্রিন রসায়ন প্রশংসিত হয়েছিল।

কিন্তু এবার যুযুধান লড়াইয়ে নামতে চলেছেন ‘শ্রীময়ী’ ইন্দ্রাণী ও ‘সর্বজয়া’ দেবশ্রী। অনেকেই বলছেন ‘সর্বজয়া’-র কাহিনী নাকি ‘শ্রীময়ী’-র মতো। কিন্তু ‘সর্বজয়া’-র প্রোমো দেখলে বোঝা যাবে, ‘শ্রীময়ী’ ও ‘সর্বজয়া’-র কাহিনীর মধ্যে অনেকটাই পার্থক্য রয়েছে। শ্রীময়ীর স্বামী পরকীয়ায় আসক্ত ছিলেন। তিনি তাঁর প্রেমিকা জুনকে ঘরে নিয়ে আসেন। শ্রীময়ীর স্বামী কোনোদিন তাঁকে প্রাধান্য দেননি। কিন্তু অপরদিকে সর্বজয়া একজন নৃত্যশিল্পী যিনি সংসারের জন্য তাঁর নাচকে বিসর্জন দিয়েছেন। সর্বজয়ার শ্বশুরবাড়ির অনেকেই তাঁকে সমর্থন না করলেও সর্বজয়ার প্রত্যেকটি সিদ্ধান্তের মর্যাদা দেন তাঁর স্বামী। স্বামীর ভালোবাসা ও সম্মান ঘিরে রয়েছে সর্বজয়াকে। এখানেই অনেকটাই আলাদা হয়ে যায় সর্বজয়া ও শ্রীময়ীর কাহিনী।

বিপরীত চ্যানেলে প্রতিযোগিতার মুখে পড়লেও ইন্দ্রাণী ও দেবশ্রী একে অপরকে যথেষ্ট সম্মান করেন। ইন্দ্রাণী তাঁর অভিনয় চালিয়ে গেলেও দেবশ্রী রাজনীতিতে যোগ দিয়েছিলেন। কিন্তু অভিনয়ের প্রতি টান তাঁকে আবারও ফিরিয়ে নিয়ে এসেছে ছোট পর্দায়। বহু বছর পরে ‘সর্বজয়া’-র মাধ্যমে আবারও অভিনয়ে ফিরছেন দেবশ্রী ‘গান্ধর্বী’ রায়।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media