Hoop PlusRegional

Apu Biswas: দুর্গার পর মা কালীর সাজে ফটোশুট অপু বিশ্বাসের

বাংলাদেশের বিখ্যাত অভিনেত্রী অপু বিশ্বাস (Apu Biswas) বর্তমানে কলকাতায় রয়েছেন। টলিউডে ইতিমধ্যেই বাংলা ফিল্ম ‘শর্টকাট’-এর মাধ্যমে ডেবিউ করেছেন তিনি। কলকাতায় কয়েকটি ব্র্যান্ড এনডোর্সমেন্টের পাশাপাশি অপু অংশগ্রহণ করেছিলেন সিঁদুর খেলায়। কিন্তু তার আগে সিঁদুর পরে ফটোশুট করার ফলে তিনি সম্মুখীন হয়েছিলেন বিতর্কের। অনেকে মনে করেছিলেন, অপু দ্বিতীয় বিয়ে করেছেন। কিন্তু অপু জানিয়েছেন, তাঁর সিঁথিতে সিঁদুর ছিল ফটোশুটের জন্য। এবার কালীপুজোর জন্য ফটোশুট করে অপু বললেন, তিনি চান, তাঁকে নিয়ে বিতর্ক হোক।

চলতি বছর বেলেঘাটার একটি ক্লাবের কালীপুজোর মুখ হয়ে উঠতে চলেছেন অপু। মঙ্গলবার দুপুরে, উল্টোডাঙার বর্ষীয়ান মৃৎশিল্পী সনাতন রুদ্র পাল (Sanatan Rudra Pal)-এর স্টুডিওতে ফটোশুট করলেন অপু। তাঁর পরনে ছিল মা কালীর বেশ। টকটকে লাল রঙের শাড়ি পরেছিলেন অপু। গলায় ছিল রক্তজবার মালা, কপালে আঁকা ত্রিনয়ন। দুই হাতে শাঁখা-পলা ও সোনালি চুড়ি। কানে সোনালি ঝুমকো। হাতে জ্বলন্ত প্রদীপ নিয়ে অপু সত্যিই শক্তিরূপিণী। ঘটনাচক্রে এদিন অর্থাৎ 11 ই অক্টোবর ছিল অপুর জন্মদিন। জন্মদিনে মা কালীর রূপ নিজের শরীরে ধারণ করতে পেরে খুশি অপু।

এর আগে ‘কাঁকুড়গাছি যুবকবৃন্দ’ ও ’69 তপসিয়া গেট’-এর দুর্গাপুজোর মুখ হয়ে সম্প্রীতির বার্তা প্রচার করতে চাইলেও বিতর্কিত হয়েছেন অপু। কিন্তু এর ফলে দমে যাননি তিনি। অপু চান, তাঁকে নিয়ে বিতর্ক হোক। কারণ তাঁর মতে, বিতর্ক হওয়ার অর্থ কাজ করছেন তিনি। বিতর্ক ছাড়া শিল্পী সম্পূর্ণ হতে পারেন না। যত বেশি বিতর্ক হবে, তত বেশি মানুষের কাছে তিনি পৌঁছাবেন বলে মনে করেন অপু। তাঁর ব্যক্তিগত জীবন আবর্তিত হয় একমাত্র পুত্রসন্তান অ্যাব্রাম খান জয় (Abram Khan Joy)-কে ঘিরে। জন্মদিনে ছেলের কাছ থেকে তার আঁকা নিজের প্রতিকৃতি উপহার পেয়ে খুশি অপু। এদিন মোমবাতি নিভিয়ে কেক কেটেছেন তিনি।

জয়ের স্কুল ছুটি ছিল বলে দুর্গাপুজোর সময় কলকাতাতেই কাটিয়েছেন অপু। কলকাতা ঘোরার পাশাপাশি সমান তালে কাজ করেছেন অপু। কিন্তু সম্ভবতঃ কালীপুজোর সময় কলকাতায় থাকতে পারবেন না বলে জানালেন অপু। কারণ তাঁর ছেলের স্কুল খুলে যাচ্ছে। তবু চেষ্টা করবেন অন্তত দুটি দিনের জন্য আসার। অপরদিকে খুব শীঘ্রই অপুর নিজস্ব প্রযোজনা সংস্থা নির্মিত ফিল্ম ‘লাল শাড়ি’-র শুটিং শুরু হতে চলেছে।