Hoop PlusTollywood

Arijit Singh: ভরা মঞ্চে মমতার সামনে অরিজিৎ সিং গাইলেন ‘রাঙ্গ দে তু মোহে গেরুয়া’

15 ই ডিসেম্বর, বৃহস্পতিবার থেকে শুরু হল আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসব। এদিন চলচ্চিত্র উৎসবের মঞ্চে প্রায় দুই বছর পর উপস্থিত ছিলেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। এসেছিলেন জয়া বচ্চন (Jaya Bachchan), শাহরুখ খান (Shahrukh Khan), রানি মুখার্জী (Rani Mukherjee), অরিজিৎ সিং (Arijit Singh) প্রমুখ তারকারা। অমিতাভের হাতে প্রদীপ জ্বালিয়ে সূচনা ঘটল আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবের। ছিলেন পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। অরিজিৎ মঞ্চে উপস্থিত আছেন অথচ গান হবে না তা মানতে পারলেন না মমতা।

‘আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসব’-এ প্রথমে মঞ্চে উঠতে দ্বিধা বোধ করছিলেন অরিজিৎ। কিন্তু তাঁকে হাত ধরে মঞ্চে তুলে দেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) ও রঞ্জিৎ মল্লিক (Ranjit Mallick)। মঞ্চে বাংলার গৌরব অরিজিৎ-কে সম্বর্ধনা জানালেন মমতা। গায়ককে উত্তরীয় পরিয়ে সম্মানিত করলেন জুন মালিয়া (June Malya)। আপ্লুত অরিজিৎ তারকাদের সাথে কুশল বিনিময় করার পাশাপাশি তাঁর বক্তব্যে বললেন, আগামী দিনে কলকাতা চলচ্চিত্র উৎসব যেন আরও বড় হয়, আরও বেশি দর্শক আসেন। পাশাপাশি তিনি ধন্যবাদ জানিয়েছেন মমতাকেও।

কিন্তু অরিজিৎ মঞ্চে উপস্থিত অথচ গান হবে না তা কি হয়? ফলে মুখ্যমন্ত্রীর অনুরোধে তাঁকে গান গাইতেই হল। সকলকে মুগ্ধ করে অরিজিৎ গাইলেন ‘বোঝে না সে বোঝে না’ গানের কয়েকটি কলি ও তার সাথেই জুড়ে দিলেন ‘রাঙ্গ দে তু মোহে গেরুয়া’। নিমেষে উঠল হাততালির ঝড়। অরিজিৎ- ম্যাজিকে বুঁদ হয়ে গেল কলকাতা।

মুর্শিদাবাদের জিয়াগঞ্জ থেকে মুম্বইয়ে রাস্তা সহজ ছিল না অরিজিৎ-এর জন্য। রিয়েলিটি শো থেকে এলিমিনেট হওয়ার পর শঙ্কর মহাদেবন (Shankar Mahadevan)-এর পরামর্শ মেনে মুম্বইয়ে থেকে তিনি শুরু করেন মিউজিক অ্যারেঞ্জারের কাজ। ধীরে ধীরে ঘটে উত্তরণ। অরিজিৎ প্রমাণ করে দিয়েছেন, কোনো রেজাল্ট নয়, কঠিন পরিশ্রম বদলে দিতে পারে ভাগ্যকে।

whatsapp logo