BollywoodHoop PlusHoop Viral

গানের পাশাপাশি নাচেও দক্ষ অরিজিৎ সিং, কোমর দুলিয়ে ‘টুম্পা সোনা’য় পা মেলালেন জনপ্রিয় গায়ক

১৯৮৭ সালের ২৫ এপ্রিল মুর্শিদাবাদের জিয়াগঞ্জে জন্ম এই খ্যাতনামা বাঙালীর। মা ছিলেন বাঙালি এবং বাবা পঞ্জাবি। আর দিদিমা ছিলেন এক ক্লাসিকাল শিল্পী। আর মা গান গাওয়ার পাশাপাশি তবলারও তালিম নিয়েছিলেন। এই সঙ্গীত পরিবেশে বড় হয়ে ওঠেন এই ছোট্ট শিল্পী। মা এবং দিদিমার গানের অনুরাগের প্রতি ভালোবাসা দিন দিন বাড়ে। ইনি আর কেউ না। ইনি হলেন বাঙালি তথা সারা ভারতীয়দের পছন্দের হার্টথ্রব অরিজিৎ সিং। কিন্তু এই মানুষটার একসময় গানের জগতে নাম করতে হয়েছে অনেকটা লড়াই।

সাল ২০০৫। মাত্র ১৯ বছর বয়সে গায়ক হওয়ার স্বপ্নে ভারতীয় রিয়াটিলি শো- ফেম গুরুকুলে অংশ নেন এই বাঙালি যুবক অরিজিত। কিন্তু এই শো তে সেবছর কোনো লাভ করতে পারেননি। সেইবার রিয়ালিটি শো জেতা তো অনেক দূর ছিল বরং শেষ অবদি ফাইনালেও জায়গা করে নিতে পারেননি অরিজিত। ষষ্ঠস্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল তাঁকে। সেই সময় এই গায়ককে কেউ চিনতে পারেনি। কিন্তু নিজের স্ট্রাগল এখানেই শেষ হয়নি। তারপর সাল ২০১০-২০১১ সঙ্গীত পরিচালক প্রীতমের সহযোগী হিসেবে কাজ করা শুরু করেন। এরপর অরিজিৎ ক্রমশ বলিউডে পরিচিতি পেতে থাকেন সঙ্গীতশিল্পী হিসেবে। অরিজিৎের প্রথম বলিউড ব্রেক ছিল মার্ডার টু ছবি। ‘ফির মহব্বত’ গানের একটি ভার্সন গেয়েছিলেন অরিজিৎ। তবে সে সময় ওত নাম করতে পারেননি। তারপর ২০১৩ সালে মুক্তি পায় আশিকী টু। এই ছবির ‘তুমহি হো’ গান বলিউড মিউজিক ইন্ডাস্ট্রির অন্যতম মাইলস্টোন হয়ে ওঠে। এই গানের সুবাদে রাতারাতি তারকা হয়ে যান অরিজিৎ সিং। তারপর আর পিছনে তাকাতে হয়নি বাঙালি যুবককে। এরপর গুন্ডে, ইয়ে দিল হে মুশকিল সিনেমাতে গান গেয়ে মাতিয়ে দিয়েছেন।

সম্প্রতি স্পোটিফাই বলে মিউজিক অ্যাপ টি তাঁকে ২০২০ সালের সর্বাধিক প্রবাহিত ভারতীয় শিল্পী হিসাবে ঘোষণা করল। এখন বলিউডের সেরা গায়কদের মধ্যে তার নাম উঠে আসে। তবে এই মানুষড়ির মধ্যে এক ফোঁটা অহংকার নেই। গ্রামের ছেলে তাই সহজে মানুষের মধ্যে মিশে যেতে পারেন তিনি। অরিজিৎ সিংয়ের ফ্যান সংখ্যা অগুণীতক। তাঁরই এক ফ্যান অরিজিৎের একটি নতুন ভিডিও বেশ ভাইরাল হয়। কি সেই ভিডিও।

বাংলার এখন একটা ট্রেন্ডিং গান ‘টুম্পা সোনা’। আর এই গানে অনেক তারকারা তুমুল নেচেছেন। অনেকের এটি বেশ প্রিয় গান। এবার আর পাঁচজন পাড়ার ছেলের সঙ্গেই নাচলেন বলিউডের হার্টথ্রব গায়ক। কিছুদিন আগে কোনও আত্মীয়র বিয়ের অনুষ্ঠানে দেশের বাড়ি জিয়াগঞ্জ উপস্থিত হয়েছিলেন অরিজিৎ। তাঁর পরনে ছিল বাঙালি বাবুদের মতো লাল পাঞ্জাবি। ব্যকগ্রাউন্ডে বাজছে জনপ্রিয় টুম্পা সোনা। আর এই গানেই কোমর দোলানেন। ভিডিয়োটি দূর থেকে করার কারণে বিশেষ স্পষ্ট নয়। তবে এই ভিডিও সোশ্যাল মিডিয়াতে আসতেই অনুরাগীরা বলে ওঠে ইনি অরিজিৎ। নিমেষে ভাইরাল হয় এই ভিডিও।

Related Articles