BollywoodHoop PlusTollywood

Arijit Singh: মমতা ব্যানার্জীকে অপমানের মূল্য চোকাতে হচ্ছে অরিজিৎ সিংকে, দেওয়া হল এই শাস্তি

ইদানিং গেরুয়া রঙ মানেই সকলের ধারণা হয়েছে তা বিজেপির প্রতীক। অথচ গেরুয়া রঙ ত্যাগের প্রতীক তা ভারতীয় জনগণ ভুলতে বসেছেন। রাজ্যের শাসক দলের মনোভাবও ক্রমশ অদ্ভুত হয়ে উঠছে। গায়ক অরিজিৎ সিং (Arijit Singh) আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবের মঞ্চে শাহরুখ খান (Shahrukh Khan) অভিনীত ফিল্ম ‘দিলওয়ালে’-র বিখ্যাত গান ‘রাঙ্গ দে তু মোহে গেরুয়া’-র মূল শব্দগুলি গাইতেই তা নিয়ে শুরু হল বিতর্ক। এর মাশুল অবশ্য চোকাতে হল অরিজিৎ-কেই। ইকো পার্কে বাতিল হয়ে গেল অরিজিৎ-এর কনসার্ট।

বাংলার গর্ব অরিজিৎ বর্তমানে সমগ্র ভারতের এক নম্বর গায়ক। সারা বছর ভারত সহ বিভিন্ন দেশে অনুষ্ঠিত হয় তাঁর কনসার্ট। বহু বছর পর কলকাতার বুকে আবারও অনুষ্ঠিত হওয়ার কথা ছিল অরিজিৎ-এর লাইভ কনসার্ট। 18 ই ফেব্রুয়ারি ইকো পার্কে এই শো অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু বুধবার সন্ধ্যা থেকে হঠাৎই সোশ্যাল মিডিয়া জুড়ে একটি খবর বারবার সামনে আসছে, 18 ই ফেব্রুয়ারি ইকো পার্কে আয়োজিত অরিজিৎ-এর লাইভ কনসার্ট নাকি বাতিল হয়ে গিয়েছে। এই খবর ভাইরাল হওয়ার নর থেকেই রাজনৈতিক মহলে চলছে চাপান-উতোর।

‘বিজেপি ওয়েস্ট বেঙ্গল’ -এর ফেসবুক পেজ থেকে একটি পোস্ট শেয়ার করে লেখা হয়েছে, বাংলার শিল্পীদের প্রতি চরম অবমাননার পরিচয় দিচ্ছে শাসক দল। উপরন্তু প্রশ্ন তোলা হয়েছে, মুখ্যমন্ত্রীর সামনে ‘গেরুয়া’ গাওয়ার কারণেই কি বাতিল করা হল অরিজিৎ-এর কনসার্ট! এই প্রসঙ্গে মুখ খুলেছেন ফিরহাদ হাকিম (Firhad Hakim)। তিনি জানিয়েছেন, ওই সময় জি 20 সম্মেলনের কারণে প্রচুর মানুষের ভিড় হবে। সেই সময় এত বড় কনসার্ট আয়োজন করলে আইন-শৃঙ্খলার অবনতি হতে পারে। এই কারণে পুলিশ কনসার্টের অনুমতি দেয়নি। এরপরেই প্রশ্ন উঠেছে, সত্যিই কি আয়োজকরা পুলিশের অনুমতি না নিয়ে এই কনসার্টের আয়োজন করছিলেন! অপরদিকে হিডকো সূত্রে প্রাপ্ত খবর অনুযায়ী, জটিলতা থাকলেও শেষ অবধি অরিজিৎ-এর লাইভ কনসার্ট আয়োজনের চেষ্টা চালিয়ে যাবেন উদ্যোক্তারা। সেই ক্ষেত্রে হয়তো কনসার্ট হতে পারে মিলনমেলা প্রাঙ্গণ, নিকো পার্ক অথবা অ্যাকোয়াটিকায়।

অপরদিকে বিজেপির ফেসবুক পোস্টের উত্তরে দেবাংশু ভট্টাচার্য (Debangshu Bhattacharya) বলেছেন, ‘গেরুয়া’ গাওয়ার আগে অরিজিৎ ‘বোঝে না সে বোঝে না’ গানটি গেয়েছিলেন। মজা করে দেবাংশু বলেন, বোধ হয় অরিজিৎ বিজেপি নেতাদের উদ্দেশ্যে এই গানটি গেয়েছিলেন। তাঁর মতে, অরিজিৎ-এর অনুষ্ঠান বাতিল হওয়ার কারণ ম্যানেজমেন্ট জানে, কোনো রাজনৈতিক দল নয়।

whatsapp logo