whatsapp channel

Prosenjit Chatterjee: প্রসেনজিতের কাছে বিশেষ আবদার মমতা ব্যানার্জীর!

চলতি বছরের পুজোয় মুক্তি পেয়েছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) অভিনীত ফিল্ম ‘দশম অবতার’। সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherjee) পরিচালিত ‘দশম অবতার’ দেব (Dev) প্রযোজিত ও অভিনীত ফিল্ম ‘বাঘা যতীন’-এর তুলনায় বক্স…

Avatar

Nilanjana Pande

চলতি বছরের পুজোয় মুক্তি পেয়েছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) অভিনীত ফিল্ম ‘দশম অবতার’। সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherjee) পরিচালিত ‘দশম অবতার’ দেব (Dev) প্রযোজিত ও অভিনীত ফিল্ম ‘বাঘা যতীন’-এর তুলনায় বক্স অফিসে এখনও অবধি অনেকটাই এগিয়ে। এর মধ্যেই পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ইচ্ছা প্রকাশ করলেন ‘দশম অবতার’ দেখার।

গত শুক্রবার, রেড রোডে ছিল দুর্গাপুজোর কার্ণিভাল। কলকাতার নামী ক্লাবগুলির দুর্গাপ্রতিমা যখন চলেছে রেড কার্পেট দিয়ে, সেই সময় এই ইচ্ছা প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী। এদিন কার্ণিভালের মঞ্চে ধুতি-পাঞ্জাবিতে সুসজ্জিত হয়ে উপস্থিত ছিলেন প্রসেনজিৎ। মঞ্চে মমতার পাশেই বসেছিলেন তিনি। শুধুমাত্র কার্ণিভাল দেখাই নয়, ফিল্ম নিয়েও প্রসেনজিৎ ও মমতার আড্ডা জমে উঠেছিল। উঠে আসে ‘দশম অবতার’-এর কথাও। মাত্র সাত দিনে সাড়ে চার কোটি টাকার ব্যবসা করে বক্স অফিসে রেকর্ড তৈরি করেছে ‘দশম অবতার’। এই প্রসঙ্গে কথা হতেই মুখ্যমন্ত্রী ‘দশম অবতার’-এর স্পেশ্যাল স্ক্রিনিং-এর অনুরোধ করেন প্রসেনজিৎ-কে।

স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত প্রসেনজিৎ। তিনি জানিয়েছেন, অসুস্থতার কারণে মমতা যখন ঘরবন্দি ছিলেন, সেই সময় প্রসেনজিৎ অভিনীত ‘গুমনামি’ দেখেছেন। ফিল্মের পাশাপাশি প্রসেনজিৎ-এর অভিনয়ের প্রশংসা করেছেন তিনি। ‘দশম অবতার’ নিয়েও যথেষ্ট ইতিবাচক আলোচনার পর মুভিটি দেখতে চেয়েছেন মমতা। অপরদিকে সৃজিতের প্রশংসায় পঞ্চমুখ প্রসেনজিৎ। তিনি জানালেন, সৃজিত ‘দশম অবতার’-এ তাঁর চরিত্রটি এমন ভাবে সাজিয়েছিলেন যাতে তা হিরোর পরিবর্তে হয়ে ওঠে প্রকৃত পুলিশ অফিসার।

‘দশম অবতার’ দেখার পর কলকাতা পুলিশের এক উচ্চপদস্থ আধিকারিক প্রসেনজিৎ-কে মাঝরাতে ফোন করে জানিয়েছিলেন, দীর্ঘদিন পর বড় পর্দায় শরীরী ভাষা ও সংলাপে বাংলার পুলিশকে ফুটিয়ে তুলতে পেরেছেন তিনি।

whatsapp logo