whatsapp channel

Arijita Mukherjee: সমবয়সী নায়কের মায়ের চরিত্রে অভিনয়, কি বলছেন ‘জাঁদরেল শাশুড়ি’ অরিজিতা!

ইদানিং বাংলা ধারাবাহিকে পরীক্ষা-নিরীক্ষা একটু কমই হয়। মহিলাদের বয়স ত্রিশ পার করার অর্থ হল তাঁদের মা-কাকীমার চরিত্রের দিকে ঠেলে দেওয়া। অথচ মুম্বইয়ে কিন্তু ত্রিশের উর্ধ্বে মহিলারা দাপটের সাথে নায়িকার ভূমিকায়…

Avatar

Nilanjana Pande

ইদানিং বাংলা ধারাবাহিকে পরীক্ষা-নিরীক্ষা একটু কমই হয়। মহিলাদের বয়স ত্রিশ পার করার অর্থ হল তাঁদের মা-কাকীমার চরিত্রের দিকে ঠেলে দেওয়া। অথচ মুম্বইয়ে কিন্তু ত্রিশের উর্ধ্বে মহিলারা দাপটের সাথে নায়িকার ভূমিকায় ধারাবাহিক, ওয়েব সিরিজ, ফিল্মে অভিনয় করছেন। বাংলা ধারাবাহিকের অত্যন্ত পরিচিত মুখ অরিজিতা মুখার্জী (Arijita Mukherjee)। ইদানিং তাঁকে ‘নিম ফুলের মধু’-তে পর্ণার শাশুড়ির ভূমিকায় অভিনয় করতে দেখা যাচ্ছে। অথচ অদ্ভুত ব্যাপার হল পর্ণার স্বামী অর্থাৎ ধারাবাহিকের নায়ক রুবেল দাস (Rubel Das) কিন্তু অরিজিতার বয়সী।

তবে সমবয়সী ছেলের মায়ের চরিত্রে অভিনয়ের জন্য কোনো আক্ষেপ নেই অরিজিতার। তিনি মন দিতে চান অভিনয়ের দিকে। তাঁর মতে, দুঃখ করলে তো দুঃখের শেষ থাকবে না। বরং অরিজিতা চ্যালেঞ্জ নিতে চান এই ধরনের অভিনয়ের ও দেখতে চান তাঁর বয়সী কটা মানুষ এই ধরনের চরিত্রে অভিনয় করতে পারে! অরিজিতা জানালেন, নিজের বয়সী চরিত্র করার পাশাপাশি তিনি এই ধরনের চরিত্রে এর আগেও অভিনয় করেছেন। আক্ষেপের পরিবর্তে তিনি মনে করেন, চরিত্রটি ইন্টারেস্টিং কিনা তা দেখা গুরুত্বপূর্ণ।

অভিনয়ের জন্য যথেষ্ট প্রশংসিত হলেও অরিজিতার ভারি চেন জন্য যথেষ্ট কটাক্ষের সম্মুখীন হয়েছেন তিনি। এই প্রসঙ্গে মুখ খুলেছিলেন তিনি। অরিজিতা বলেছিলেন, তাঁর সাথে এমন ব্যবহার করা হয়েছে, তিনি যেন শুধুই একটি মাংসের তাল। তাঁর আর কোনও গুণ নেই। এমনকি নেই অস্তিত্বও। অরিজিতা প্রমাণ করেছেন, দক্ষ অভিনেত্রী তিনি। দিনের পর দিন নিজের অভিনয়কে উন্নত করার চেষ্টায় রত অরিজিতা। কিন্তু চরিত্রের প্রয়োজনে তিনি ওজন কমাতে রাজি বলে জানালেন অরিজিতা। বর্তমানে প্রয়োজন ছাড়া ওজন কমাতে চান না তিনি। তাই অনস্ক্রিন এই চেহারাতেই আসছেন অরিজিতা। ফিটনেস নিয়ে তাঁর কোনো সমস্যা নেই।

এর আগে ‘আয় তবে সহচরী’-তেও দজ্জাল মামীমার চরিত্রে নজর কেড়েছিলেন অরিজিতা। তিনি ‘নিম ফুলের মধু’-তেও দজ্জাল শাশুড়ি মা যিনি ছেলের বৌকে সহ্য করতে পারেন না।

whatsapp logo