whatsapp channel

Short Film: বুঁদ করে রাখবে সম্পর্কের টানাপোড়েনের গল্প, দর্শকদের মন জিতছে এই বাংলা শর্টফিল্ম

সিনেমা, সিরিয়ালের পর এখন দর্শকদের পছন্দের তালিকায় উঠে এসেছে ওয়েব সিরিজ এবং শর্ট ফিল্ম (Short Film)। বড়পর্দায় সিনেমার জনপ্রিয়তাকে কার্যত রিপ্লেস করে দিয়েছে ওয়েব সিরিজ। মানুষের হাতে সময় কমার সঙ্গে…

Nirajana Nag

Nirajana Nag

সিনেমা, সিরিয়ালের পর এখন দর্শকদের পছন্দের তালিকায় উঠে এসেছে ওয়েব সিরিজ এবং শর্ট ফিল্ম (Short Film)। বড়পর্দায় সিনেমার জনপ্রিয়তাকে কার্যত রিপ্লেস করে দিয়েছে ওয়েব সিরিজ। মানুষের হাতে সময় কমার সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বাড়তে শুরু করেছে ওয়েব সিরিজের চাহিদা। আর দর্শকদের এই চাহিদা মেটাতেই মাথা তুলে দাঁড়াচ্ছে একের পর এক OTT প্ল্যাটফর্ম। পছন্দ মতো হাজারো ওয়েব সিরিজ উপলব্ধ রয়েছে এই সমস্ত প্ল্যাটফর্মেই। নিত্য নতুন সব প্ল্যাটফর্মও এখন মাথাচাড়া দিয়ে উঠছে প্রতিনিয়ত।

আসলে যুগ বদলানোর সঙ্গে সঙ্গে বিনোদনেও অনেক পরিবর্তন এসেছে। সিনেমা এখনো তালিকার শীর্ষে বসে ছড়ি ঘোরাচ্ছে বটে, তবে আগের মতো আর দর্শক হয় না প্রেক্ষাগৃহে। কিছু কিছু ছবি ব্লকবাস্টার তকমা পেলেও অধিকাংশ সিনেমাই ব্যর্থতার মুখ দেখে বক্স অফিসে। করোনার সময় থেকেই বিনোদনে মানুষের পছন্দ বদলাতে শুরু করেছিল। চিরাচরিত গল্পের হিন্দি ছবির বদলে দক্ষিণী এবং অন্য ভাষার ছবিতে বেশি আগ্রহ পেতে শুরু করে দর্শকরা।

Short Film: বুঁদ করে রাখবে সম্পর্কের টানাপোড়েনের গল্প, দর্শকদের মন জিতছে এই বাংলা শর্টফিল্ম

এই কয়েক বছরে অভাবনীয় রমরমা বেড়েছে ডিজিটাল মাধ্যমের। ওয়েব সিরিজের প্রতি দর্শকদের আকর্ষণ দেখে নতুন নতুন OTT প্ল্যাটফর্ম লঞ্চ হয়েছে। মাথা তুলে দাঁড়িয়েছে অ্যাডাল্ট ওয়েব সিরিজ। বিভিন্ন ঘরানার মধ্যে এই ধরণের গল্পগুলিই বেশি দর্শক টানছে বর্তমানে। অধিকাংশ দর্শকদের গোপন চাহিদা পূরণ করতে যেমন নিত্য নতুন প্ল্যাটফর্ম লঞ্চ হচ্ছে, তেমনি আবার শর্ট ফিল্মের জন্য চালু হচ্ছে নানান ইউটিউব চ্যানেল। শর্ট ফিল্মের একটা বড় সংখ্যক দর্শক ছিল আগে থেকেই। কিন্তু অ্যাডাল্ট শর্ট ফিল্ম নতুন করে টানছে দর্শকদের নজর।

সম্প্রতি ইউটিউবে একটি বাংলা শর্ট ফিল্ম বেশ লাইমলাইটে এসেছে। স্বল্প দৈর্ঘ্যের ছবিটির নাম ‘পারমিশন’। গল্প অনুযায়ী, ভুল বোঝাবুঝির কারণে এক জুটির সম্পর্ক ভেঙে যায়। মেয়েটি সন্দেহ করে যে ছেলেটি পরকীয়া সম্পর্কে জড়িয়েছে। কিন্তু অনেক বছর পর যখন তাদের ফের দেখা হয় তখন সে বুঝতে পারে যে সেটা ভুল ছিল। কিন্তু পুরনো সম্পর্কে ফেরার সব পথ ততক্ষণে বন্ধ হয়ে গিয়েছে। ৩ বছর আগে ইউটিউবে শেয়ার করা ভিডিওটিতে বর্তমানে প্রায় ৬ হাজার ভিউ হয়ে গিয়েছে।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই